২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

পাকিস্তানে আত্মঘাতী হামলায় ৫ চীনা প্রকৌশলীসহ নিহত ৬

- ছবি : দি নিউজ

পাকিস্তানে আত্মঘাতী হামলায় ৫ চীনা প্রকৌশলীসহ ছয়জন নিহত হয়েছে। মঙ্গলবার (২৬ মার্চ) দেশটির শাংলা রাজ্যের বেশাম শহরে এ ঘটনা ঘটে। মালাকান্দের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (ডিআইজি) এই তথ্য নিশ্চিত করেছেন।

ডিআইজি বলেন, বেশাম শহরে চীনা নাগরিকদের গাড়িতে ধাক্কা দেয় দুর্বৃত্তরা। এতে তাদের বিস্ফোরক ভর্তি গাড়িতে বিস্ফোরণ ঘটে। পরে চীনা প্রকৌশলীদের গাড়িও তাদের মারাত্মক ক্ষতিগ্রস্থ হয়েছে। এ সময় গাড়ির ভেতরে থাকা পাঁচ প্রকৌশলী নিহত হয়। আর তাদের গাড়ির চালক আহত হয়। পরে তাকে স্থানীয় হাসপাতালে স্থানান্তর করা হয়। এরপর চিকিৎসাধীন অবস্থায় চালকের মৃত্যু হয়।

ওই কর্মকর্তা আরো বলেন, চীনা প্রকৌশলীরা তখন ইসলামাবাদ থেকে দাসু ক্যাম্পে যাচ্ছিলেন।

এদিকে, নিরাপত্তা বাহিনীর একটি বিশাল দল ঘটনাস্থলে পৌঁছে এলাকাটি ঘিরে ফেলে। এরপর তারা তল্লাশি অভিযান শুরু করেছে।

এ ঘটনায় প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ চীনা রাষ্ট্রদূতের কাছে সমবেদনা জানান। তিনি ইসলামাবাদে অবস্থিত চীনা দূতাবাসে এক অনুষ্ঠানে বলেন, আমি ও আমাদের নাগরিকরা চীনা নাগরিকদের প্রতি সহানুভূতিশীল।

এর আগে, স্বরাষ্ট্রমন্ত্রী মহসিন নকভিও দূতাবাস পরিদর্শনে গিয়ে চীনা প্রকৌশলীদের হামলা ও নিহতের বিস্তারিত তথ্য চীনা রাষ্ট্রদূতকে জানান। তিনি হামলার স্থানে চলমান উদ্ধার অভিযানের বিবরণও তাকে অবহিত করেছেন।

নকভি বলেন, ‘পুরো পাকিস্তানি জাতি এই দুঃখের সময় তাদের চীনা ভাইদের শোক সমানভাবে ভাগ করে নেয়।
তিনি বলেন, পাকিস্তান-চীন ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্কের ওপর হামলা গ্রহণযোগ্য নয়।

তিনি আরো বলেন, যে বা যারাই ষড়যন্ত্র করুক না কেন, আমরা কখনো আমাদের দ্বিপক্ষীয় সম্পর্ককে ক্ষতিগ্রস্ত হতে দেব না।

সূত্র : দি নিউজ


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে রাজিব হত্যা মামলার আসামি গ্রেফতার ও বিচার দাবি লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইমতিয়াজ আটক টিভিতে বিব্রতকর সাক্ষাৎকারের পর অবস্থান পাল্টালেন বিএনপি নেতা শ্বশুরের ঘর থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪৩ ডিগ্রির কাছে আচরণবিধি লঙ্ঘন ও উসকানিমূলক বক্তব্য প্রদানে অধ্যক্ষ-চেয়ারম্যান গ্রেফতার আবারো পিএমএল-এনের সভাপতি হচ্ছেন নওয়াজ শরিফ বিষখালী নদী থেকে ২২ ঘণ্টা পর নিখোঁজ জেলের লাশ উদ্ধার ৩ জেলায় বয়ে যাচ্ছে অতি তীব্র তাপপ্রবাহ ছত্তিশগড়ে ২৯ জন মাওবাদী নিহত হওয়ার পর এলাকায় যে ভয়ের পরিবেশ নেতানিয়াহুকে গাজার কসাই বললেন এরদোগান

সকল