২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০, ১৮ শাবান ১৪৪৫
`

বিদেশ যেতে দেয়া হলো না অভিষেকের স্ত্রীকে

বিদেশ যেতে দেয়া হলো না অভিষেকের স্ত্রীকে - ছবি : সংগৃহীত

দুবাই যাচ্ছিলেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ভাইপো অভিষেকের স্ত্রী রুজিরা নারুলা ব্যানার্জি। বিমানবন্দরে তাকে আটকে দেয়া হলো তাকে। ডাকা হয়েছে ভারতের তদন্তকারী সংস্থা ইডি দফতরে।

সোমবার ছেলে-মেয়েকে নিয়ে দুবাই যাচ্ছিলেন রুজিরা। কিন্তু অভিবাসন দফতর তাকে যেতে দেয়নি। অনেকক্ষণ অপেক্ষা করেও দুবাইয়ের বিমান ধরতে পারেননি তিনি।

অভিবাসন দফতর জানিয়েছে, রুজিরার নামে লুক আউট নোটিস জারি করা আছে। তাই তিনি বিদেশে যেতে পারবেন না। পরে জানা যায়, আগামী বৃহস্পতিবার ইডি অফিসে যেতে হবে রুজিরাকে। সেই নোটিস তাকে দেয়া হয়েছে। কয়লাকাণ্ড নিয়ে তাকে ইডির জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হবে।

কয়লা-পাচারকাণ্ডে অভিষেক-ঘনিষ্ঠ মন্ত্রী মলয় ঘটককেও জেরার জন্য দিল্লিতে ডেকে পাঠিয়েছে ইডি। তাকে ১৮ জুন ডাকা হয়েছে।

মুখ্যমন্ত্রী ক্ষুব্ধ
অভিষেকের স্ত্রীকে বিমানবন্দরে আটকে দেয়া প্রসঙ্গে মুখ্যমন্ত্রী প্রথমে বলেন, 'ওরাই ভালো করে বলতে পারবে।' তারপর মমতা বলেন, ‘রুজিরা পঞ্জাবি মেয়ে। মা খুব অসুস্থ।’ তার দাবি, ‘সুপ্রিম কোর্ট বলেছিল, যদি কখনো বাইরে যায়, ইডিকে জানাতে হবে। রুজিরা ইডিকে অনেক দিন আগেই জানিয়েছে। তখনই ইডি মানা করতে পারত। কিন্তু বিমানবন্দরে গিয়ে হাতে নোটিস ধরিয়ে বলা হলো, ইডি অফিসে আসতে হবে। এটা তো অমানবিক।’

এদিকে মমতার দার্জিলিং যাওয়ার কথা ছিল। কিন্তু তার সেই সফর বাতিল করা হয়েছে। মূলত করমণ্ডল ও সুপারফাস্ট এক্সপ্রেসে প্রচুর বাঙালি যাত্রীর লাশ এখনো শনাক্ত করা যায়নি। তার জন্যই তিনি কলকাতায় থেকে গেলেন বলে মনে করা হচ্ছে।

তৃণমূলের দাবি
তৃণমূলের একাধিক নেতা বলেছেন, অভিযেক এখন নবজোয়ার যাত্রা করছেন। সেখানে বিপুল সাড়া পাচ্ছেন। সেই নবজোয়ার যাত্রা থেকে মানুষের দৃষ্টি অন্যদিকে ফেরাতেই এই সব করছে বিজেপি।

বিরোধী নেতা শুভেন্দু অধিকারী সোমবার অভিযোগ করেছিলেন, রুজিরা বিদেশ থেকে বেআইনিভাবে সোনা নিয়ে এসেছিলেন।

তার জবাবে অভিষেক বলেছেন, 'বিমানবন্দরে পাঁচ শ’টি সিসিটিভি ক্যামেরা আছে। তার ফুটেজ দেখা হোক। দুই কিলো সোনা দূরে থাক, দুই গ্রাম সোনাও কখনো নিয়ে আসেননি রুজিরা।'
সূত্র : ডয়চে ভেলে


আরো সংবাদ



premium cement