২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

পাকিস্তানে তুষার ধসে নিহত ১১

পাকিস্তানে তুষার ধসে নিহত ১১। - ছবি : সংগৃহীত

পাকিস্তানের বাল্টিস্তানের অঞ্চলের আস্টোরে ‍তুষার ধসে অন্তত ১১ জন নিহত হয়েছেন। এ ঘটনা আহত হয়েছে আরো ১৩ জন। শেষ খবর পাওয়া পর্যন্ত আটজনের লাশ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে বলে জিবি ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি (জিবিডিএমএ) জানায়।

জানা গেছে, ২৫ ব্যক্তি গবাদি পশু নিয়ে কাশ্মির থেকে আস্টোরে যাওয়ার সময় তুষারপাতের কবলে পড়ে। অবশিষ্ট লাশ উদ্ধারের জন্য রেসকিউ-১১২২, জেলা প্রশাসন ও স্থানীয় সম্প্রদায়ের উদ্ধার অভিযান পরিচালনা করছে।

জিবিডিএমএ জানিয়েছে, আহত ১৩ জনকে জেলা সদর (ডিএইচকিউ) হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং তাদের মধ্যে ১২ জনের অবস্থা আশঙ্কাজনক।

এ ঘটনায় নিহতের জন্য দোয়া ও শোকসন্তপ্তদের প্রতি সমবেদনা জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ।

প্রধানমন্ত্রী বলেন, জলবায়ু পরিবর্তনের কারণে পাকিস্তানে এ ধরনের ঘটনা বাড়ছে।

তিনি বিশ্বকে জলবায়ু পরিবর্তনের প্রভাব থেকে পাকিস্তানের মতো উন্নয়নশীল দেশগুলোকে রক্ষা করার জন্য আহ্বান জানিয়েছেন।
সূত্র : ডন

 


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল