০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


ইমরানের আরেক বিপর্যয়, দলের মহাসচিবের পদত্যাগ

ইমরান খান ও আসাদ ওমর - ছবি : সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ওপর আরেকটি আঘাত এসেছে। সিনিয়র নেতাদের অব্যাহত সরে যাওয়ার প্রেক্ষাপটে এবার তার দল পিটিআইয়ের মহাসচিব আসাদ ওমর পদত্যাগ করেছেন। তবে তিনি জানিয়েছেন, তিনি দল ত্যাগ করছেন না। গত ১৭ মাস ধরে তিনি এই পদে ছিলেন। এদিকে দলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফাওয়াদ চৌধুরী বুধবার পিটিআই ত্যাগ করার ঘোষণা দিয়েছেন।

ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে বুধবার আসাদ বলেন, তিনি আর পিটিআইয়ের কোর কমিটিতে থাকছেন না। তবে তিনি দল ত্যাগ করছেন না।

তিনি বলেন, ৯ মের ঘটনার পর সৃষ্ট পরিস্থিতিতে আমার পক্ষে দলের নেতৃত্ব দেয়া সম্ভব নয়।

এর আগে ইসলামাবাদ হাই কোর্টের নির্দেশে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগার থেকে তাকে মুক্তি দেয়া হয়। আদালত তাকে এই মর্মে হলফনামা দিতে বলে যে তিনি মুক্তির পর সহিংস বিক্ষোভের সাথে সম্পৃক্ত হবেন না।

ইমরান খান গ্রেফতার হওয়ার প্রেক্ষাপটে ৯ মে সামরিক স্থাপনায় হামলাসহ ব্যাপক সহিংসতা হয়। সামরিক বাহিনী দৃঢ়ভাবে জানিয়েছে, ওইসব হামলায় জড়িতদের সামরিক আইনে বিচার করা হবে। ওই ঘটনার পর বেশ কয়েকজন নেতাকে গ্রেফতার করা হয়।

ইতোমধ্যে বেশ কয়েকজন সিনিয়র নেতা আদালতে হলফনামা দিয়ে ওই সহিংসতার সাথে তাদের সম্পর্ক না থাকার কথা বলে পিটিআই ছাড়ার ঘোষণা দিয়েছেন। এদের মধ্যে ফাওয়াদ চৌধুরী, শিরিন মাজারির মতো নেতাও রয়েছেন।
সূত্র : জিও নিউজ, দি নিউজ


আরো সংবাদ



premium cement
নারী কর্মীকে শ্লীলতাহানির অভিযোগ : যা বললেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল মিয়ানমারের পুরুষদের বিদেশে কাজের আবেদন নিষিদ্ধ করল জান্তা সরকার তানজিদ-সাইফুদ্দীনকে নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ অপহরণ ও মুক্তিপণ আদায়ের অভিযোগে ৭ জন আটক ইসরাইলবিরোধী পোস্টের দায়ে নাগরিকদের আটক করছে সৌদি পোরশায় পুলিশ সুপারের বাড়িতে চুরি প্রকৃতিকে প্রতিনিয়ত ধ্বংস করছে সরকারি দলের লুটেরা-ভূমিদস্যুরা : রিজভী টিএইচই এশিয়া ইউনিভার্সিটি র‌্যাঙ্কিংয়ে দেশে ২য় বাকৃবি সৌদি-ইসরাইল সম্পর্ক স্বাভাবিকীকরণের দ্বারপ্রান্তে : যুক্তরাষ্ট্র হাটহাজারী উপজেলায় শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন আবুল বাশার ‘এতে মজা আছে নাকি, সবাই একদল আমরা’

সকল