২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ইসলামাবাদ হাইকোর্টে ইমরান খান

ইমরান খান - ফাইল ছবি

আল-কাদির ট্রাস্ট মামলায় জামিন পেতে ইসলামাবাদ হাইকোর্টে হাজির হয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

স্থানীয় সময় আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে ইসলামাবাদ হাইকোর্টে হাজির হন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধান।

হাইকোর্টে হাজির হওয়ার পরপরই বায়োমেট্রিকের কাজের জন্য ইমরান খানকে সংশ্লিষ্ট স্থানে নিয়ে যাওয়া হয়। বায়োমেট্রিকের কাজ শেষে তাকে আদালতকক্ষে নিয়ে যাওয়া হয়।

দুই সদস্যের ইসলামাবাদ হাইকোর্ট বেঞ্চ সাবেক এই প্রধানমন্ত্রীর জামিন আবেদনের ওপর শুনানি করবেন।

কড়া নিরাপত্তাব্যবস্থার মধ্যে ইমরান খান আজ ইসলামাবাদ হাইকোর্টে পৌঁছান। টেলিভিশনে প্রচারিত ফুটেজে পুলিশ ও আধা সামরিক বাহিনী রেঞ্জার্সের সদস্যদের হাইকোর্ট প্রাঙ্গণের বাইরে অবস্থান করতে দেখা যায়।

ফুটেজে আরো দেখা যায়, পিটিআইয়ের প্রধানের প্রতি সংহতি জানিয়ে বিপুলসংখ্যক আইনজীবী স্লোগান দিচ্ছেন।

এর আগে গতকাল বৃহস্পতিবার এ মামলায় তাকে গ্রেফতারের বিষয়টিকে অবৈধ হিসেবে উল্লেখ করে তাকে তাৎক্ষণিক মুক্তির নির্দেশ দেন দেশটির প্রধান বিচারপতি। তবে তাকে আজ ইসলামাবাদ হাইকোর্টে হাজির হওয়ার নির্দেশ দেন।

রায়ে আরো বলা হয়, ইমরান খান বৃহস্পতিবার ইসলামাবাদ পুলিশ লাইনের গেস্ট হাউসে রাত কাটাবেন। তবে তিনি সেখানে বন্দী হিসেবে নয়, মুক্ত মানুষ হিসেবে থাকবেন। পর দিন তথা আজ শুক্রবার তিনি ইসলামাবাদ হাইকোর্টে হাজির হবেন। প্রধান বিচারপতি উমর আতা বানদিয়ালের নেতৃত্বে তিন সদস্যের বেঞ্চ এই রায় দেয়।

গত মঙ্গলবার ইমরান খানকে ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে গ্রেফতার করা হয়। তিনি তখন জামিন নিতে আদালতে যাচ্ছিলেন।

সূত্র : ডন, আলজাজিরা


আরো সংবাদ



premium cement
থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা

সকল