২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ইমরান খানের ১৪ দিনের রিমান্ড চাইবে এনএবি

ইমরান খানের ১৪ দিনের রিমান্ড চাইবে এনএবি - ফাইল ছবি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের ১৪ দিনের রিমান্ড আবেদন করবে দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি)।

বুধবার (১০ মে) পাকিস্তানের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্রে জানা যায়, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে মঙ্গলবার গ্রেফতার করা হয়েছে। এখন সম্ভবত চার থেকে পাঁচ দিন এনএবির হেফাজতে থাকতে হতে পারে। কারণ, আইনে অনুমোদিত সর্বোচ্চ রিমান্ডের জন্য আদালতের কাছে আবেদন জানাবে সংস্থাটি।

এনএবির সূত্রও জানিয়েছে যে ইমরান খানকে বুধবার জবাবদিহিতার জন্য আদালতে পেশ করা হবে। এ সময় আদালত থেকে সর্বোচ্চ ১৪ ​দিনের শারীরিক রিমান্ড চাওয়া হবে। আশা করা হচ্ছে, আদালত অন্তত চার থেকে পাঁচ দিনের আবেদন মঞ্জুর করবেন।’

সূত্রটি ইমরান খানের বর্তমান অবস্থান জানিয়ে বলে, তাকে আপাতত ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর (এনএবি) ইসলামাবাদ আঞ্চলিক সদর দফতরে রাখা হয়েছে।

সাবেক এই প্রধানমন্ত্রীর সাথে কোনো ধরনের রূঢ় আচরণ করা হবে না জানিয়ে সূত্রটি উল্লেখ করে, আমরা কেবল মামলায় তার সংশ্লিষ্টতা ও আর্থিক সুবিধা চাওয়ার বিষয়ে জিজ্ঞাসাবাদ করব।

তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খানকে মঙ্গলবার দেশটির রাজধানী ইসলামাবাদের হাইকোর্ট চত্বর থেকে গ্রেফতার করে আধা সামরিক বাহিনী। তাকে গ্রেফতারের পরপরই পাকিস্তানজুড়ে শুরু হয় বিক্ষোভ। পাকিস্তানের বিভিন্ন স্থানে নিরাপত্তা বাহিনীর সাথে পিটিআইয়ের কর্মী-সমর্থকদের সংঘর্ষ ঘটে। এতে অন্তত দুই বিক্ষোভকারী নিহত হয়েছে বলে জানা গেছে।

লাহোরে সেনানিবাসে হামলা চালিয়েছেন ইমরান খানের সমর্থকেরা। পরিস্থিতি সামাল দিতে ইসলামাবাদ, পেশোয়ারসহ বিভিন্ন শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এছাড়া কর্তৃপক্ষ দেশের সকল স্কুল বন্ধের নির্দেশ দিয়েছে। টুইটার ফেসবুকসহ সকল সামাজিক মাধ্যমে প্রবেশ সীমিত করেছে।

পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান শাহ মেহমুদ কোরেইশি সমর্থকদের প্রতি বৈধ ও শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেছেন, খানের গ্রেফতারের বিরুদ্ধে দলীয় আইনজীবীরা একাধিক আপিল ও পিটিশন দায়ের করবেন।

সূত্র : ডেইলি জঙ, জিও নিউজ, ডন ও অন্যান্য


আরো সংবাদ



premium cement
দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত

সকল