২২ ফেব্রুয়ারি ২০২৪, ০৯ ফাল্গুন ১৪৩০, ১১ শাবান ১৪৪৫
`

পাকিস্তানের নতুন সেনাপ্রধান মদিনায় কুরআনের হাফেজ হয়েছেন

পাকিস্তানের নতুন সেনাপ্রধান মদিনায় কুরআনের হাফেজ হয়েছেন - ছবি : সংগৃহীত

পাকিস্তানের নতুন সেনাপ্রধান হিসেবে জেনারেল আসেম মুনিরের নাম ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার দেশটির প্রধানমন্ত্রী মিয়া শাহবাজ শরিফ সাংবিধানিক ক্ষমতাবলে নতুন সেনাপ্রধান হিসেবে তাকে বেছে নেন।

জেনারেল আসেম মুনির পাকিস্তান সেনাবাহিনীর ফ্রন্টিয়ার ফোর্স রেজিমেন্টে কমিশন পেয়েছিলেন। সেনাবাহিনীতে তার রয়েছে একটি বর্ণাঢ্য জীবন।

আরো পড়ুন- পাকিস্তানের নতুন সেনাপ্রধান হচ্ছেন জেনারেল আসেম মুনির

ফোর স্টার্স জেনারেলদের নিয়োগের জ্যেষ্ঠতা তালিকায় তিনি ছিলেন সবার শীর্ষে। তিনি কোর কমান্ডার ছিলেন। আইএসআই ও মিলিটারি ইন্টেলিজেন্সের প্রধানের দায়িত্ব পালন করার অভিজ্ঞতাও রয়েছে তার।

জেনারেল আসেম মুনির অফিসার্স ট্রেনিং স্কুল থেকে প্রশিক্ষণ সম্পন্ন করেন। ২০১৪ সালে তিনি কমান্ডার ফোর্স কমান্ড নর্দার্ন এরিয়া হিসেবে নিযুক্ত হন। ২০১৭ সালে ডিজি মিলিটারি ইন্টেলিজেন্স পদে পদোন্নতি পান এবং ২০১৮ সালে ডিজিআইএইসআই নিযুক্ত হন।

২০১৯ সালে তিনি কোর কমান্ডার গুজরানওয়ালা পদে পদোন্নতি পান এবং ২০২১ সালের অক্টোবর থেকে জিএইচকিও-তে কোয়ার্টার মাস্টার জেনারেলের দায়িত্ব পালন করে আসছিলেন।

জেনারেল আসেম মুনির একজন হাফেজে কুরআন। তিনি লেফটেন্যান্ট কর্নেল নিযুক্ত হওয়ার সময় ৩৮ বছর বয়সে মদিনা মুনাওরাহতে পবিত্র কুরআন হিফজ করেন। প্রশিক্ষণের সময় তাকে সম্মানসূচক তলোয়ারও দেয়া হয়।

জেনারেল আসেম মুনির পাকিস্তানের ইতিহাসে সর্বপ্রথম সেনাপ্রধান হচ্ছেন, যিনি কিনা মিলিটারি ইন্টেলিজেন্স ও আইএইচআই-য়ে ছিলেন।

সূত্র : জিও নিউজ ও ডেইলি জং


আরো সংবাদ



premium cement
প্রতিবছরই সবার যে ৫টি রক্ত পরীক্ষা করা উচিত একজন নাভালনি এবং অনেক নাভালনির মৃত্যু পররাষ্ট্রনীতি ও আন্তর্জাতিক সম্পর্কে ধর্মের প্রভাব প্রেসিডেন্ট প্রার্থীদের বয়স নিয়ে উদ্বিগ্ন যুক্তরাষ্ট্রের ভোটাররা ইসরাইলকে 'এই মুহূর্তে এবং বিনা শর্তে’ বলার বিরুদ্ধে যুক্তরাষ্ট্র শোক-শ্রদ্ধায় স্মরণ ভাষাশহীদদের দক্ষিণ এশিয়ায় বাংলাদেশই একমাত্র ভাষার রাষ্ট্র : প্রধানমন্ত্রী বন্দিবিনিময় নিয়ে ফের আলোচনায় বসছে ফিলিস্তিন-ইসরাইল রাখাইনসহ ৩ প্রদেশ ও ২টি অঞ্চলে আরো ঘাঁটি হারিয়েছে মিয়ানমার জান্তা পাকিস্তানে সরকার গঠনে পিপিপি ও পিএমএল-এন আনুষ্ঠানিক সমঝোতা খাৎনা করাতে গিয়ে এবার আইডিয়াল শিক্ষার্থীর মৃত্যু

সকল