০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


ইজতেমার কারণে বিক্ষোভ পেছালেন ইমরান খান

ইজতেমার কারণে বিক্ষোভ পেছালেন ইমরান খান - ছবি : সংগৃহীত

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) পূর্ব নির্ধারিত বিক্ষোভের সময় পরিবর্তন করেছেন দলটির চেয়ারম্যান ও সাবেক পাক-প্রধানমন্ত্রী ইমরান খান। তাবলিগ জামাতের ইজতেমার কারণে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন পাঞ্জাব সরকারের মুখপাত্র মাছাররাত জামশেদ চিমা।

রোববার ইমরান খানের সূত্রে জামশেদ চিমা বলেন, রায়বেন্ডে তাবলিগ জামাতের ইজতেমার কারণে পিটিআইয়ের সরকারবিরোধী বিক্ষোভ এক দিনের জন্য পেছানো হয়েছে। ইজতেমায় অংশ নেয়া মুসল্লিরা যেন নির্বিঘ্নে ফিরে যেতে পারেন- সেজন্য দলের চেয়ারম্যান ইমরান খান এই সিদ্ধান্ত নিয়েছেন।

রায়বেন্ডে তাবলিগ জামাতের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শেষ হয়েছে। এরপরই মুসল্লিরা ফিরতে শুরু করেছেন। বৃহস্পতিবার আসরের নামাজের পর থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হওয়া ইজতেমার এই পর্বে পাকিস্তান, ভারত, বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশের মুসল্লিরা অংশ নেন।

এবারের ইজতেমায় আখেরি মোনাজাত করেন মাওলানা ইবরাহিম। তিনি মুসলিম জাতি ও পাকিস্তানসহ সারা বিশ্বের শান্তি কামনা করে দোয়া করেন।

সূত্র : ডেইলি জং ও জিও নিউজ


আরো সংবাদ



premium cement
সুন্দরবনে জ্বলছে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট শায়েস্তাগঞ্জে সাবেক সেনা সদস্য ট্রাকচাপায় নিহত ইসরাইল-গাজা যুদ্ধবিরতি আলোচনা নিয়ে কায়রোতে জোরদার প্রচেষ্টা ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয় থেকে ২৫ ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারী আটক গাজীপুরে তুলার গুদামে আগুন স্টপেজের দাবিতে ফরিদপুরে প্রথম দিনই ট্রেনের গতিরোধ সন্দেশখালির ধর্ষণের অভিযোগ সাজানো, বিজেপি নেতার ভিডিওতে তোলপাড় খাগড়াছড়ির দীঘিনালায় বজ্রপাতে মা-ছেলের মৃত্যু গ্রীষ্মমণ্ডলীয় ঘূর্ণিঝড় পূর্ব আফ্রিকায় মানবিক সঙ্কটের অবনতির হুমকি স্বরূপ এ জে মোহাম্মদ আলীর সম্মানে সুপ্রিম কোর্টের বিচারকাজ বন্ধ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য সারাদেশে কর্মবিরতিতে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা

সকল