২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আটকের ৬ ঘণ্টা পর রাহুল, প্রিয়ঙ্কা-সহ কংগ্রেস নেতাদের মুক্তি দিল দিল্লি পুলিশ

আটকের ৬ ঘণ্টা পর রাহুল, প্রিয়ঙ্কা-সহ কংগ্রেস নেতাদের মুক্তি দিল দিল্লি পুলিশ - ছবি : সংগৃহীত

আটক হওয়ার ছয় ঘণ্টা পর ছাড়া পেলেন রাহুল, প্রিয়ঙ্কা গান্ধীসহ কংগ্রেসের নেতারা। মূল্যবৃদ্ধি, বেকারত্ব নিয়ে রাজধানীতে বিক্ষোভ করছিলেন তারা। ওই সময় আটক করে দিল্লি পুলিশ।

সংসদে শুক্রবার কালো পোশাক পরে প্রতিবাদ করেন কংগ্রেস নেতারা। নেতৃত্বে ছিলেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী ও রাহুল। কংগ্রেস সংসদ সদস্যদের বিক্ষোভের জেরে স্থগিত হয়ে যায় রাজ্যসভার অধিবেশন।

তাদের অভিযোগ, বিরোধীদের বিরুদ্ধে কেন্দ্রীয় সংস্থাকে ব্যবহার করছে মোদীর সরকার।

শুক্রবার প্রধানমন্ত্রীর বাসভবন ঘেরাও করার কর্মসূচি ছিল কংগ্রেসের। সংসদ ভবন থেকে রাষ্ট্রপতি ভবন পর্যন্ত মিছিল করে যাওয়ার কথা ছিল লোকসভা ও রাজ্যসভার সংসদ সদস্যদের।

কংগ্রেসের এই কর্মসূচির আগে রাজধানী দিল্লিতে জমায়েত নিষিদ্ধ করে দেয় প্রশাসন। ওই কারণ দেখিয়ে কংগ্রেসকে মিছিলের অনুমতি দেয়নি দিল্লি পুলিশ।

শুক্রবার সকালে কংগ্রেসের সদর দফতরের সামনে বিক্ষোভ করার সময় আটক করা হয় রাহুল, প্রিয়ঙ্কা-সহ কংগ্রেস নেতাদের। দিল্লির কিংসওয়ে ক্যাম্পের পুলিশ লাইনে রাখা হয়েছিল তাদের।
প্রতিবাদের শুরুতেই রাহুল ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘গণতন্ত্রের মৃত্যু দেখছি। প্রায় ১০০ বছর ধরে ইটের পর ইট জুড়ে ভারত যা তৈরি করেছে, চোখের সামনে আজ সব ভেঙে যাচ্ছে।’

সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই

সকল