০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের মন্ত্রিসভায় পদ চায় পিপিপি

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের ক্ষমতা ভাগাভাগি নিয়ে পিপিপি ও পিএমএল-এন বৈঠক - ছবি : সংগৃহীত

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের মন্ত্রিসভায় কমপক্ষে তিনটি পদ চায় পিপিপি। রোববার এমন সংবাদ প্রকাশ করেছে ডন।

পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) সিদ্ধান্ত নিয়েছে যে তারা দেশটির পাঞ্জাব প্রদেশের মন্ত্রিসভায় কমপক্ষে তিনটি পদ চাইবে। এছাড়া দু’টি বিশেষ সহকারীর পদ, স্থায়ী কমিটির সভাপতিত্ব, দু’টি পার্লামেন্টারি সেক্রেটারির পদ ও অনির্বাচিত বিভিন্ন সদস্যের জন্য দফতর বা মন্ত্রণালয় চাইবে।

পাকিস্তান পার্লামেন্টের স্পিকার ও পিপিপি নেতা রাজা পারভেজ আশরাফ দেশটির পাঞ্জাব প্রদেশের মন্ত্রিসভায় পদবণ্টন নিয়ে এখানকার মুখ্যমন্ত্রী হামজা শাহবাজের সাথে দেখা করেন। এরপর পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী হামজা শাহবাজের অফিসে বসে এ ক্ষমতা ভাগাভাগির বিষয়ে সিদ্ধান্ত নেন।

এ বিষয়ে ডনের প্রতিবেদন থেকে জানা গেছে, পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) এখন পাঞ্জাব প্রদেশের মন্ত্রিসভায় কমপক্ষে তিনটি পদ চায়। তবে এখন পিপিপি এ পাঞ্জাব প্রদেশের গভর্নর ও স্পিকার পদ পাওয়ার জন্য পাকিস্তান মুসলিম লীগের (নওয়াজ) নেতাদের চাপ দিবে না। কারণ, পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ) দল এ পদগুলো নিজেদের জন্য বরাদ্দ রাখতে চায়।

সূত্র : ডন, দ্যা এক্সপ্রেস ট্রিবিউন


আরো সংবাদ



premium cement
সাবমেরিন বিধ্বংসী স্মার্ট ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা ভারতের মোস্তাফিজের মেইডেন দিয়ে আলোচনা ইসরাইলের সাথে সম্পর্ক ছিন্ন কলম্বিয়ার বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে

সকল