১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলকদ ১৪৪৫
`


বিলাওয়ালকে আমন্ত্রণ জানালো যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন ও পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো-জারদারি - ছবি : সংগৃহীত

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন জানিয়েছেন, বৈশ্বয়িক খাদ্য নিরাপত্তা বিষয়ক অধিবেশনে বিলাওয়াল ভুট্টো-জারদারিকে আমন্ত্রণ জানিয়েছে যুক্তরাষ্ট্র। শনিবার এমন সংবাদ প্রকাশ করেছে দ্যা নিউজ ইন্টারন্যাশনাল।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, এ মাসে যুক্তরাষ্ট্রে বৈশ্বয়িক খাদ্য নিরাপত্তা নিয়ে অনুষ্ঠিত এক অধিবেশনে বিলাওয়াল ভুট্টো-জারদারিকে আমন্ত্রণ জানিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। শুক্রবার এক ফোনকলের মাধ্যমে মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে পাকিস্তানের এ নতুন পররাষ্ট্রমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়।

প্রথমবারের মতো হওয়া এ ফোনালাপে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর পক্ষ থেকে বিলাওয়ালকে অভিনন্দন জানানো হয় তার নতুন দায়িত্ব পাওয়ার জন্য। এ সময় আশা প্রকাশ করা হয় যে পাকিস্তান-যুক্তরাষ্ট্রের দ্বিপক্ষীয় সম্পর্ক আরো শক্তিশালী হবে।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় আরো বলেছে, ২০২২ সালের ১৮ মে তারিখে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে বৈশ্বয়িক খাদ্য নিরাপত্তা নিয়ে মন্ত্রী পর্যায়ে বৈঠক হবে। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো-জারদারি ওই বৈঠকে অংশ নিবেন।

সূত্র : দ্যা নিউজ ইন্টারন্যাশনাল


আরো সংবাদ



premium cement
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্টিকার লাগানো প্রাইভেটকার থেকে ১৩০ বোতল ফেনসিডিল জব্দ বাউবি : এসএসসি প্রোগ্রামের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ গাজীপুরে তাজউদ্দীন মেডিক্যালের লিফটে আটকে রোগীর মৃত্যু বাংলাদেশে বসেই টি-২০-কে বিদায় বললেন উইলিয়ামস বাউফলে বিদ্যুৎস্পৃষ্টে শিক্ষার্থীর মৃত্যু এনায়েতপুরে নিখোঁজের একদিন পর দুই শিশুর লাশ উদ্ধার ইসরাইলকে পারমাণবিক বোমা বানানোর হুমকি দিলো ইরান পাঁচবিবির কড়িয়া মাদরাসা দাখিল পরীক্ষায় এবারো জেলায় শীর্ষে এসএসসিতে ক্যাডেট কলেজসমূহে ঈর্ষণীয় ফলাফল নাইক্ষ্যংছড়ি সীমান্তে আরকান আর্মির গুলিতে বাংলাদেশী নিহত ১২ দলীয় জোটের সাথে বিএনপির লিয়াজোঁ কমিটির বৈঠক

সকল