১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


‘সোমবারই পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হবে ’

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হতে যাচ্ছেন শাহবাজ শরিফ - ছবি : সংগৃহীত

পাকিস্তান পার্লামেন্টের নতুন ভারপ্রাপ্ত স্পিকার আয়াজ সাদিক জানিয়েছেন, সোমবার পাকিস্তান পার্লামেন্টের নিম্নকক্ষে নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত করা হবে। শনিবার মধ্যরাতে অনাস্থা ভোটের মাধ্যমে ইমরান খানকে প্রধানমন্ত্রীর পদ থেকে সরিয়ে দেয়ার পর এমন মন্তব্য করেন তিনি।

সাবেক ক্ষমতাসীন পিটিআই দলের সদস্যদের পার্লামেন্ট থেকে চলে যাওয়া ও তাদের নিয়োগ করা স্পিকারের পদত্যাগের পর পাকিস্তান পার্লামেন্টের নতুন ভারপ্রাপ্ত স্পিকার আয়াজ সাদিক বলেছেন, রোববার সকাল ১১টার মধ্যে পরবর্তী প্রধানমন্ত্রী নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দিতে হবে।

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের কোয়ালিশন সরকার থেকে মিত্র দলগুলো সরে যাওয়ায় তিনি অনাস্থা ভোটে হেরে যান। এ বিষয়ে বিরোধী দলগুলো বক্তব্য হলো, ইমরান খানের শাসনকালে পাকিস্তানের অর্থনীতি দুর্বল হয়ে যায় এবং তিনি যে সকল প্রতিশ্রুতি দিয়েছিলেন তা পূরণ করেননি। এ কারণে তার পতন হয়েছে।

এখন পাকিস্তানে ২০২৩ সালের আগে কোনো নির্বাচন হচ্ছে না। কারণ, বিরোধী দলগুলো জানিয়েছে, তারা দ্রুত নির্চন চান কিন্তু তার আগে তারা ইমরান খানের রাজনৈতিক পরাজয় নিশ্চিত করতে চান। এছাড়া তারা বিভিন্ন আইন পাশ করতে চান যাতে করে আগামীতে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেয়া যায়।

সূত্র : আল-জাজিরা


আরো সংবাদ



premium cement
শিবপুরে পুকুর থেকে মহিলার লাশ উদ্ধার বন্দীদের মুক্ত করতে আলোচনায় বসুন : নেতানিয়াহুকে বন্দীদের পরিবার প্রাণঘাতী ব্যাকটিরিয়ার তালিকা প্রকাশ বিশ্ব স্বাস্থ্য সংস্থার বার্সাতে থাকার ব্যাপারে এখানো আত্মবিশ্বাসী জাভি বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩ দেশের অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করুন : প্রধানমন্ত্রী তাহলে ব্যাংকে কি মাস্তান-মাফিয়ারা ঢুকবে : কাদেরকে রিজভী গাজা থেকে ইসরাইলের চতুর্থ লাশ উদ্ধার মাদরাসা শিক্ষার্থী থেকে মালয়েশিয়ার নামি বিশ্ববিদ্যালয়ের ভিপি বশির ইবনে জাফর মিরপুরে লাঠি হাতে নিয়ে অটোরিকশা চালকদের সড়ক অবরোধ ভালুকায় বৃদ্ধা সামর্থ বানুর মানবেতর জীবনযাপন

সকল