২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

তালেবান আর পাঁচজনের মতোই সাধারণ মানুষ : ইমরান খান

ইমরান খান - ছবি : সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, তালেবান কোনো উগ্রবাদী সংগঠন নয়, তারা আর পাঁচজনের মতোই সাধারণ মানুষ।

পাকিস্তানের একটি সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে ইমরান খান জানান, পাকিস্তানে প্রায় ৩০ লাখ আফগান শরণার্থী রয়েছেন। তার প্রশ্ন, এত শরণার্থীর মধ্যে কে বা কারা তালেবান, তা কী ভাবে চিহ্নিত করা সম্ভব?

এই প্রসঙ্গে ইমরান খান বলেন, ‘৫ লাখ, ১০ লাখ মানুষের শরণার্থী ক্যাম্প রয়েছে। তা ছাড়া তালেবান কোনো উগ্রবাদী নয়, তারাও সাধারণ মানুষ। যদি শরণার্থী ক্যাম্পে সাধারণ মানুষ থাকে, তবে পাকিস্তান কীভাবে তালেবান খতম করবে?

পাকিস্তানই তালেবানদের স্বর্গরাজ্য হয়ে উঠেছে, এমন অভিযোগ প্রসঙ্গে ইমরান খানের এই বক্তব্য। দীর্ঘদিন ধরেই পাকিস্তানের বিরুদ্ধে তালেবানকে মদদ দেয়ার অভিযোগ উঠছে। সম্প্রতি আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহার শুরু হওয়ার পরই সেখানে আবারো তালেবান আধিপত্য দেখা দিয়েছে। এখন দেশের প্রায় ৮৫ শতাংশই তালেবানের দখলে। এই পরিস্থিতিতে পাকিস্তানও তাদের মদদ জোগাচ্ছে বলে নতুন করে অভিযোগ উঠছে। এই অভিযোগের জবাবেই ইমরান খানের এই বক্তব্য।

বরং তিনি আফগানিস্তানের বর্তমান পরিস্থিতির জন্য আমেরিকাকেই দায়ী করেন।

সূত্র : জি নিউজ


আরো সংবাদ



premium cement
দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড

সকল