২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

কাশ্মিরে আবারো সংঘর্ষ, ১ ভারতীয় সেনা ও ১ উগ্রবাদী নিহত

- ছবি : সংগৃহীত

ভারত অধিকৃত জম্মু-কাশ্মিরের পুলওয়ামায় এক সংঘর্ষে সেনাবাহিনীর এক জওয়ান ও এক উগ্রবাদী নিহত হয়েছে। আজ বুধবার ওই বন্দুকযুদ্ধের ঘটনায় সংঘর্ষস্থল থেকে একটি একে-৪৭ রাইফেল, কিছু গ্রেনেড ও অন্যান্য সামগ্রী উদ্ধার হয়েছে। উদ্ধার হওয়া সামগ্রী পুলিশ নিজেদের হেফাজতে রেখেছে।

নিহত সেনা জওয়ান জিলাজিৎ যাদব (২৫) জৌনপুর জেলার জালালপুর থানা এলাকার বাসিন্দা ছিলেন। তিনি ভারতীয় রাইফেলসের ৫৩ ব্যাটেলিয়ানের কনস্টেবল পদে কর্মরত ছিলেন। আজ সকালে ওই জওয়ানের মৃত্যুর খবর প্রকাশ্যে আসতেই তার পরিবার ও নিজ গ্রামে গভীর শোকের ছায়া নেমে আসে।

কর্মকর্তারা বলেন, পুলওয়ামার কামরাজিপোরা গ্রামের একটি বাগানে সন্ত্রাসীদের উপস্থিতির খবর পেয়ে ওই এলাকায় তল্লাশি অভিযান চালানো হয়। এসময়ে সন্ত্রাসীরা নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করলে নিরাপত্তা বাহিনী পাল্টা জবাব দিয়েছে।

কর্মকর্তারা আরও বলেন, সংঘর্ষে এক উগ্রবাদী নিহত হয়। ওই ঘটনায় দুই সেনা আহত হলে তাদেরকে এক সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। এসময় আহত এক সেনার মৃত্যু হয়।

এদিকে, আজ অন্য একটি ঘটনায় অজ্ঞাত গেরিলারা সোপোরে আচমকা নিরাপত্তা বাহিনীর টহলদারি দলের উপরে হামলা চালালে এক সেনা গুরুতরভাবে আহত হয়েছেন। কাশ্মির উপত্যকায় গত ১২ ঘণ্টার মধ্যে এটি ছিল দ্বিতীয় সংঘর্ষের ঘটনা। আহত ওই সেনাকে সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেনারা উগ্রবাদীদের বিরুদ্ধে পাল্টা জবাব দিলেও ঘটনাস্থল থেকে হামলাকারী গেরিলারা পালিয়ে যেতে সমর্থ হয়েছে।

সেনাবাহিনী, পুলিশ ও আধাসামরিক বাহিনী সিআরপিএফ জওয়ানদের যৌথবাহিনী গোটা এলাকা ঘিরে ফেলে আক্রমণকারীদের সন্ধানে তল্লাশি চালাচ্ছে। পার্সটুডে


আরো সংবাদ



premium cement
ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী

সকল