২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

হাতিটিকে হত্যার পর ভাইরাল হলো আরেকটি ভিডিও

শিশুটিকে বাঁচাতে পানিতে নেমে পড়ে হাতি শাবকটি - ছবি : সংগৃহীত

ভারতের কেরালা রাজ্যে গর্ভবতী হাতিকে হত্যার ভিডিও দেখে স্তব্ধ হয়ে গেছে নেটিজেনরা। সেই ঘটনার ভিডিওটি ভাইরাল হয় দ্রুত। এক ক্ষুধার্ত হাতিকে আনারসের মধ্যে বিস্ফোরক দিয়ে হত্যা করা হয়। হত্যা করা হয় তার গর্ভে থাকা সন্তানও। সাধারণ মানুষ থেকে শুরু করে বহু তারকাও এই ঘটনায় ক্ষোভ ঝেরেছেন। অপরাধীকে গ্রেফতার করে শাস্তি দেয়ার দাবি জানিয়েছেন।

এদিকে মানুষের এই অমানবিকতাকে চোখে আঙ্গুল দিয়ে দেখানোর জন্য ইতোমধ্যে সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে একটা পুরানো ভিডিও। তাতে দেখা যাচ্ছে, একজন মানুষকে নদীতে ডুবে যেতে দেখে কীভাবে পানিতে নেমে আসে একটি হাতি শাবক। ব্যক্তিটিকে নদীর পাড়ে তুলেই ক্ষান্ত হয় সে।

তবে আসল ঘটনা ছিল, ওই ব্যক্তিটি নদীতে সাঁতার কাটছিল। কিন্তু হাতির শাবকটি ভেবেছিল, সে ডুবে যাচ্ছে। এই ভিডিও তখনো ভাইরাল হয়েছিল।

কেরালায় ওই অমানবিক ঘটনার পর সামাজিক মাধ্যমে এই ভিডিও শেয়ার করে একটা বিষয়ই বোঝানোর চেষ্টা করা হয়েছে যে, মানুষকে হাতিরা কতটা ভালোবাসে, কিন্তু আমরা কি সেই ভালোবাসার যোগ্য?

এই ভিডিও দেখে একটা কথাই মনে হবে, কার ভেতরে মানবিকতা আছে? হাতির না মানুষের?

নেচার এন্ড এনিম্যাল নামক টুইটার পেজ থেকে শেয়ার করা হয়েছে এ ভিডিও-টি। সেই সাথে ক্যাপশনে লেখা হয়, ‘হাতি শাবকটির মনে হয়েছিল মানুষটি ডুবে যাচ্ছে। তাই তাকে বাঁচানোর জন্য নদীতে মেনে পড়ে। আমার সত্যিই এদের যোগ্য নই।’

ভিডিওটি শেয়ার করা হয় ৩ জুন। এখনো পর্যন্ত চার লাখের বেশি মানুষ দেখেছে ভিডিও-টি। সেই সাথে তিন হাজারের বেশি লাইকস ও সহস্রাধিক বার রি-টুইট করা হয়েছে।

দেখুন ভিডিওিটি : 

সূত্র : এনডিটিভি


আরো সংবাদ



premium cement
মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই

সকল