১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


৩টি ডিমের দাম ১৬৭২ টাকা!

- প্রতীকী ছবি

তিনটি ডিমের দাম ধরা হয়েছে ১৩৫০ টাকা। সেই সাথে যুক্ত হয়েছে ট্যাক্স ৩২২ টাকা। সব মিলিয়ে পরিশোধ করতে হয়েছে এক হাজার ৬৭২ টাকা।

বৃহস্পতিবার গুজরাটের আহমেদাবাদের একটি পাঁচতারা হোটেলে গিয়েছিলেন শেখর রবজিয়ানি নামে দেশটির এক সঙ্গীত পরিচালক। সেখানে গিয়ে তিনটি সিদ্ধ ডিম খেয়েছিলেন তিনি। তার পর সেই তিনটি ডিমের জন্য যে বিল মেটাতে হয়েছে তাকে, তা নিয়েই সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন তিনি।

সেই বিলের একটি ছবি বৃহস্পতিবার নিজের টুইটার হ্যান্ডল থেকে শেয়ার করেছেন শেখর। তার পরই বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ওই পাঁচতারা হোটেলে তিনটি ডিমের দাম দেখে মজাদার মন্তব্যে ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা।

শেখরের শেয়ার করা সেই বিলে দেখা যাচ্ছে, তিনটি সিদ্ধ ডিমের দাম এক হাজার ৩৫০ টাকা। অর্থাৎ এক একটি ডিমের দাম ৪৫০টাকা! তিনটি ডিমের ১,৩৫০ টাকা দামের সাথে যুক্ত হয়েছে ৩২২ টাকার ট্যাক্স। সব মিলিয়ে তিনটি সিদ্ধ ডিমের জন্য শেখরকে দিতে হয়েছে এক হাজার ৬৭২ টাকা। তিনটি ডিমের দাম কী করে এত হয়? তা নিয়েই মজায় মেতেছে নেটদুনিয়া।

যদিও পাঁচতারা হোটেলে জিনিসের অতিরিক্ত দাম নিয়ে আলোচনা এই প্রথম নয়। এর আগে জুলাই মাসে এ রকমই অভিযোগ এনেছিলেন বলিউড অভিনেতা রাহুল বোস। সে বারে চন্ডিগড়ের একটি পাঁচতারা হোটেলে দু’টি কলার জন্য রাহুলকে দিতে হয়েছিল ৪৪২ টাকা। তখনো এই দাম নিয়ে সমালোচনা হয়েছিল সোশ্যাল মিডিয়ায়।

সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
ডোনাল্ড লুর ঢাকা সফর নিয়ে যে কারণে আগ্রহ আফগানিস্তানে আকস্মিক বন্যায় মৃত্যু বেড়ে ৩০০ পুলিশী বাধায় জাগপার গণমিছিল পণ্ড গাজায় নজরদারির জন্য ২০০ গোয়েন্দা মিশন যুক্তরাজ্যের এমবিএসের প্রত্যাশিত পাকিস্তান সফর স্থগিত পুলিশ-সাংবাদিকের ওপর হামলার প্রধান আসামি ইউপি চেয়ারম্যান গ্রেফতার এমপি শাহজাহান জয়ের জিহ্বা কেটে নেয়ার হুমকি দিলেন জেলা আ’লীগ নেতা অরবিন্দ কেজরিওয়ালের মুক্তি ভোটের ফলে কোনো প্রভাব ফেলবে? টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার দিকে প্রবাসী স্বামীকে তালাক দিয়ে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন অল্প সময়ে ফ্রিল্যান্সিং ক্যারিয়ারে সাফল্য আনলেন সালমান হোসেন

সকল