১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


ভারতে মুসলিম যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় গ্রেফতার ৫

- সংগৃহীত

ভারতে এক মুসলিম যুবককে পিটিয়ে হত্যা করার দায়ে পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। ভারতের পূর্বাঞ্চলের প্রদেশ ঝাড়খন্ডে ২৪ বছর বয়সী তাবরেজ আনসারি নির্যাতিত হওয়ার কয়েকদিন পর মারা যান। তাবরেজ আনসারির বিরুদ্ধে ‘মোটরসাইকেল চুরির’ অভিযোগ এনে তার ওপর নির্যাতন চালানো হয়।

তাবরেজকে নির্যাতনের একটি ভিডিও সামাজিক মাধ্যমে ব্যাপক আলোচনা তৈরি করে যেখানে দেখা যায় যে তাকে হিন্দু দেবতাদের নাম নিতে বাধ্য করা হচ্ছে এবং তিনি জীবন ভিক্ষা চাচ্ছেন।

তাবরেজের পরিবারের অভিযোগ, আঘাতপ্রাপ্ত হওয়ার পরও পুলিশ তাকে যথাযথ চিকিৎসা প্রদান করেনি।

নিহত তাবরেজের স্ত্রী শাহিস্তা পারভিন জানান, তাবরেজ আনসারিকে সারারাত একটি বৈদ্যুতিক খুঁটির সাথে বেঁধে নৃশংসভাবে লাঠি দিয়ে পিটিয়ে নির্যাতন করা হয় এবং পরদিন পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এরপর তাবরেজকে হাসপাতালে না নিয়ে উল্টো পুলিশ তাকে চুরির অভিযোগে গ্রেফতার করে। গ্রেফতারের চারদিন পর তাকে হাসপাতালে স্থানান্তর করা হয়।

সামাজিক মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে তাবরেজ আনসারিকে প্রাণ ভিক্ষা চাইতে দেখা যায়

 

শাহিস্তা পারভিন আরো বলেন, হিন্দু দেবতাদের প্রশংসা করতে অস্বীকৃতি জানানোর পরই তাকে নির্যাতন করা শুরু হয়। তবে ঝাড়খন্ডের পুলিশ তাদের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছে।

গত কয়েকবছরে ঝাড়খন্ডে বেশ কয়েকটি গনপিটুনির ঘটনা ঘটেছে। সূত্র : বিবিসি।


আরো সংবাদ



premium cement
দিরাইয়ে হিট স্ট্রোকে মাদরাসাশিক্ষকের মৃত্যু রাজধানীর কাঁচাবাজারে চড়া দাম, হিমশিম খাচ্ছে ক্রেতারা কুলাউড়ার ট্রলি উল্টে চালক নিহত আমের দাম বাড়ার কারণ জানালেন কৃষিমন্ত্রী বান্দরবানে কেএনএফের নারী শাখার প্রধান সমন্বয়ক আকিম বম গ্রেফতার নিক্সন চৌধুরীরর বিরুদ্ধে উপজেলা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ প্লে-অফের ১টি জায়গার জন্য লড়াইয়ে ৩ দল, ধোনি, কোহলি, রাহুলদের কে পাবেন টিকিট? ফরিদগঞ্জে ২৪ ঘণ্টায় ২ জনের আত্মহত্যা মাতারবাড়ী বিদ্যুৎ প্রকল্পে ৫২ হাজার কোটি টাকা খরচ হচ্ছে কেন? মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত রাফা অভিযান : ইসরাইলকে সতর্কবার্তা ১৩ পররাষ্ট্রমন্ত্রীর

সকল