১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


ভারতের একমাত্র বিমানবাহী রণতরীতে বিধ্বংসী আগুন

- ছবি : সংগৃহীত

বৃহস্পতিবার ভারতের একমাত্র যুদ্ধবিমানবাহী জাহাজ আইএনএস বিক্রমাদিত্যে আগুন লেগে মৃত্যু হল এক নৌসেনা কর্মকর্তার। কর্ণাটকের কারওয়ারের কাছে বন্দরে ঢোকার ঠিক আগেই আগুন লাগে বিক্রমাদিত্যে। জাহাজের বড় রকম ক্ষয়ক্ষতি হয়নি কর্মীদের তৎপরতায়।

ভারতীয় নৌ বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, বিক্রমাদিত্যে আগুন লেগে যাওয়ার পর লেফটেন্যান্ট কম্যান্ডার ডি এস চৌহান নিজেই দায়িত্ব নিয়ে সেই আগুন নেভানোর চেষ্টা করেন। তার চেষ্টাতেই নিয়ন্ত্রণে আসে আগুন। কিন্তু আগুনের ধোঁয়াতেই অসুস্থ হয়ে পড়ে কম্যান্ডার চৌহান। শ্বাসকষ্ট শুরু হয় তার। অজ্ঞান হয়ে যান তিনি। হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করা হয় তাকে।

আগুনের উৎস কী, তা খুঁজে দেখার জন্য তদন্ত শুরু করেছেন নৌসেনার কর্মকর্তারা। তদন্তকারী দল গঠিত হয়েছে ইতোমধ্যে। তবে জাহাজে থাকা কর্মকর্তা এবং কর্মীদের তৎপরতায় এ যাত্রায় জাহাজের পুরো অংশে আগুন ছড়িয়ে পড়েনি।


আরো সংবাদ



premium cement
বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’ মিয়ানমারের স্বর্ণের খনিসমৃদ্ধ এলাকা দখলে নিলো বিদ্রোহীরা ধর্ষণ মামলায় জুজুৎসুর সাধারণ সম্পাদক গ্রেফতার সেকান্দর সাফিয়া ফাউন্ডেশনের ‘বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক সেমিনার’ অনুষ্ঠিত কিরগিজস্তানে বাংলাদেশী শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ সরকারি কেন্দ্রে ধান বেচতে পারে না কৃষক, লাভ খাচ্ছে দালালরা ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরি জীবন দিয়ে দেশবিরোধী অপশক্তিকে মোকাবেলা করবো : বাহাউদ্দিন নাছিম পাটকলগুলো নিয়ে নতুন করে চিন্তা করছে সরকার

সকল