১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলকদ ১৪৪৫
`


অত্যাধুনিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষায় সফল পাকিস্তান

ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাচ্ছে পাকিস্তান - ছবি : সংগৃহীত

ভারতের অধিকৃত কাশ্মিরের পুলওয়ামায় আত্মঘাতী হামলার পর দুই দেশের মধ্যে যুদ্ধ পরিস্থিতি তৈরি হয়েছিল। এ সময় যুদ্ধ না বাঁধলেও দুই দেশ নিজেদের শক্তিমত্তা প্রকাশের চেষ্টা চালিয়ে যাচ্ছিল। ভারত এ সময়ের মধ্যে কিছু মিসাইল পরীক্ষা চালিয়েছিল। এবার পাকিস্তানও পরীক্ষা চালিয়েছে অত্যাধুনিক ক্ষেপণাস্ত্রের।

পাকিস্তান নৌবাহিনী গতকাল মঙ্গলবার নতুন এই ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালায়। দ্রুতগামী একটি জাহাজ থেকে অত্যাধুনিক এ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালানো হয়। উত্তর আরব সাগরের একটি যুদ্ধজাহাজ থেকে ছোঁড়া ক্ষেপণাস্ত্র ভূমি থেকে কল্পিত লক্ষ্যবস্তুতে সফলভাবে আঘাত হানে। ক্ষেপণাস্ত্রটি লক্ষ্যবস্তুকে পুরোপুরি ধ্বংস করে ফেলে।

একই সঙ্গে পাকিস্তান নৌবাহিনীর পক্ষ থেকে আরো জানানো হয়, এই ক্ষেপণাস্ত্র দিয়ে সাগর থেকে সাগরে বা সাগর থেকে ভূমির লক্ষ্যবস্তুতে হামলা করা যাবে।

জানা গেছে, দেশীয় প্রযুক্তিতে এই মিসাইল তৈরি করেছে পাকিস্তান নৌবাহিনী। নতুন ক্ষেপণাস্ত্র পরীক্ষার মধ্য দিয়ে পাকিস্তান নৌবাহিনীর প্রস্তুতি এবং আধুনিক অস্ত্র নির্মাণের সক্ষমতা ফুটে উঠেছে।

পাকিস্তান নৌবাহিনীর উপ-প্রধান ভাইস অ্যাডমিরাল কালিম শওকত ক্ষেপণাস্ত্র পরীক্ষার সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। তিনি বলেন, এটি পাকিস্তানের সমুদ্রসীমার নিরাপত্তা ও প্রতিরক্ষা নিশ্চিত করবে।


আরো সংবাদ



premium cement
নির্বাচনে না এসে বিএনপি যে ভুল করেছে তার মাশুল দিতে হবে : কাদের বদলি সাজা খাটানো যুবলীগ নেতা নাজমুল কারাগারে সিংগাইরে প্রত্যাশিত ফলাফল না হওয়ায় এক ছাত্রীর আত্মহত্যা পোরশায় আদিবাসীর লাশ উদ্ধার বেনাপোল সীমান্তে বিএসএফের গুলিতে যুবক আহত মেক্সিকোয় বন্দুক হামলায় ৮ জন নিহত ধর্ম নিয়ে কটূক্তি, জবি শিক্ষার্থীর ৫ বছরের কারাদণ্ড এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দিল শিবির ফিলিস্তিনকে জাতিসঙ্ঘের পূর্ণ সদস্যপদে সমর্থন উ.কোরিয়ার শখের অক্ষর শিল্পকে পেশা বানিয়ে জীবন বদলে গেছে ইসমাইল হুসাইনের হরিপুরে এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় স্কুলছাত্রের আত্মহত্যা

সকল