১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


আবারো জাকির নায়েকের সম্পত্তি জব্দের নির্দেশ

-

ইসলামি বক্তা জাকির নায়েকের আরো ১৬ কোটি ৪০ লাখ রুপির সম্পদ জব্দ করার নির্দেশ দিয়েছে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট (ইডি)৷ এগুলোর মধ্যে রয়েছে মুম্বাই ও পুনে শহরের চারটি ফ্ল্যাট। মানি লন্ডারির আইনের অধীনে এই নির্দেশ দেয়া হয়।

এর আগেও জাকির নায়েকের সম্পত্তি দুই দফা বাজেয়াপ্ত করার নিদের্শ দেয়া হয়েছে। এ নিয়ে সব মিলে তার ৫১ কোটি রুপির সম্পত্তি বাজেয়াপ্ত হয়েছে।

জাকির নায়েক বর্তমানে মালয়েশিয়ায় রয়েছেন। ২০১৬ সালে তার বিরুদ্ধে মানি লন্ডারিং ও উগ্রপন্থায় উস্কানির অভিযোগ আনে ভারত। একই অভিযোগে তাঁর বিরুদ্ধে মামলাও হয়। বন্ধ করে দেওয়া হয় তাঁর প্রতিষ্ঠিত ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন (আইআরএফ) ও পিস টিভি। এরপর থেকে তিনি দেশের বাইরে রয়েছে।

বর্তমানে মালয়েশিয়ার পুত্রজায়া শহরে বসবাস করছেন জাকির নায়েক। তাকে স্থায়ীভাবে বসবাসের অনুমতি দিয়েছে দেশটির সরকার।


আরো সংবাদ



premium cement
বাস্তবতা বিবেচনা করে পরিকল্পনা প্রণয়নের আহ্বান প্রধানমন্ত্রীর জীবননগরে পাখিভ্যানের ধাক্কায় বাইসাইকেলচালক নিহত আড়াইহাজারে তরুণীকে সঙ্ঘবদ্ধ ধর্ষণ সাতক্ষীরায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ভ্যানচালক নিহত মোরেলগঞ্জে আগুনে পুড়ে ১২ দোকান ভস্মীভূত টেক্সাসে প্রবল বর্ষণে ৪ জনের মৃত্যু আরব-প্রস্তাবিত শান্তিরক্ষী মোতায়েনে ইসারাইলি অভিযানে বাধা হতে পারে : যুক্তরাষ্ট্র ইসরাইলের বিমানঘাঁটিতে হিজবুল্লাহর হামলা ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৪ হোন্ডার বৈদ্যুতিক গাড়িতে বিনিয়োগ ঘোষণা, লক্ষ্য যুক্তরাষ্ট্র-চীনের বাজার ইসরাইলের বিরুদ্ধে গণহত্যা মামলায় জাতিসঙ্ঘ আদালতে আদেশের অর্থ কী?

সকল