১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


কাশ্মিরে রাষ্ট্রপতি শাসন জারি করেছে ভারত

কাশ্মিরে রাষ্ট্রপতি শাসন জারি করেছে ভারত - সংগৃহীত

১৯ ডিসেম্বর মধ্যরাত থেকে ভারত অধিকৃত জম্মু-কাশ্মিরে রাষ্ট্রপতির শাসন চলবে। আগামি ৬ মাস এই আদেশ কার্যকর থাকবে। বুধবার একটি রাষ্ট্রিয় আদেশে এই তথ্য নিশ্চিত করা হয়। কাশ্মিরে সর্বশেষ ১৯৯৬ সালে রাষ্ট্রপতির শাসন জারি করা হয়েছিল।

সোমবার জম্মু-কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক রাজ্যে রাষ্ট্রপতি শাসন নিয়ে রিপোর্ট পাঠানোর পর কেন্দ্রীয় মন্ত্রনালয় বৈঠকে এই সিদ্ধান্ত গ্রহণ করে। এই বৈঠকে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। উল্লেখ্য যে, ১৯ ডিসেম্বরই রাজ্যপাল শাসনের মেয়াদ শেষ হয়েছে।

চলতি বছরের জুন মাসে জম্মু-কাশ্মীরে পিডিপি থেকে জোট ভেঙে বিজেপি বেরিয়ে আসার পর সেখানে রাজ্যপালের শাসন জারি হয়েছিল। ছয় মাস পর রাজ্যপালের রিপোর্টের ভিত্তিতেই এবার জারি করা হল রাষ্ট্রপতি শাসন। বুধবার রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ বুধবার মধ্যরাত থেকে এই কেন্দ্রীয় শাসন কার্যকর করার ঘোষণাপত্রে স্বাক্ষর করেন।


আরো সংবাদ



premium cement
কোর্ট ফি’র ৫ শতাংশ বেনাভোলেন্ট ফান্ডে দেয়া ও আদালত অঙ্গন দুর্নীতিমুক্ত করার দাবি বালিয়াডাঙ্গীতে স্কুলছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার ‘রাসূল সা:-এর সীরাত থেকে শিক্ষা নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে’ বাবুগঞ্জের স্কুলছাত্রী তামান্না হত্যা মামলার ২ আসামি গ্রেফতার মানিকগঞ্জে সান লাইফ ইন্স্যুরেন্সের গ্রাহকদের টাকা না দেয়ায় মানববন্ধন চট্টগ্রামে পিকআপ ও সিএনজির সংঘর্ষে নিহত ১ ম্যাঙ্গো ক্যালেন্ডারের দ্বিতীয় দিনেও রাজশাহীর বানেশ্বর হাট আমশূন্য ভালুকায় আইসক্রিম কারখানায় রান্নার সময় পাঁচকের মৃত্যু আইনি সহায়তায় জাতীয় হেল্পলাইন কল সেন্টারের কর্মপরিধি-সময়সীমা বাড়ছে সিদ্ধিরগঞ্জে চিহ্নিত হয়নি স্বপ্না হত্যার ঘাতক, স্বজনদের মানববন্ধন বান্দরবানে জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ : নিহত ১, আহত ৭

সকল