১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


প্রকৃত নেতা হতে হলে ইউ-টার্ন নিতে জানতে হবে : ইমরান খান

-

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, প্রকৃত নেতা মাত্রই ইউ-টার্ন নিতে জানতে হবে। পরিস্থিতি অনুযায়ী নীতি ও কৌশল পাল্টে ফেলতে হবে দ্রুত। শনিবার সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় ইসলামাবাদে নিজ কার্যালয়ে একথা বলেন ইমরান খান।

পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, যে নেতারা উপযুক্ত সময়ে ইউ-টার্ন নিতে পারে না, তারা প্রকৃত নেতা নন।’ বক্তৃতাকালে জার্মান নেতা এডলফ হিটলার ও ফরাসি সামরিক বীর নেপোলিয়ানের পরাজয়কে উদাহরণ হিসেবে তুলে ধরেন ইমরান। তিনি বলেন, পরিস্থিতি অনুযায়ী কৌশল ও নীতি দ্রুত পাল্টাতে না পারার কারণেই হিটলার ও নেপোলিয়ানের পরাজয় হয়েছে। রাশিয়ায় তাদের সেনাবাহিনী যে পরিস্থিতিতে পরেছিলো তাতে দ্রুত ইউ-টার্ন নেয়া দরকার ছিলো তিনি বলেন, জাতীয় নেতাদের সব সময় ইউ-টার্ন নেয়ার জন্য মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে। তাদের দায়িত্ব ও জাতির স্বার্থে যে কোন সময় আমূল পাল্টে ফেলতে হবে নীতি ও পদ্ধতি।

মজার ব্যাপার হচ্ছে, ক্ষমতা গ্রহণের পর পর থেকেই ইমরান খানকে বিরোধীতা অভিযুক্ত করে আসছে যখন তখন নীতি ও পদ্ধতির বিষয়ে ইউ-টার্ন নেয়ার জন্য। অনেকে তো তাকে ‘মাস্টার অব ইউ-টার্ন’ বলেও ডাকেন

এবারও ইমরান খানের এই বক্তব্যে ক্ষেপেছে বিরোধীরা। পাকিস্তান পিপলস পার্টির সিনিয়র নেতা সৈয়দ খোরশেদ শাহ তার এই বক্তৃতার প্রতিক্রিয়ায় বলেন, এই বক্তব্যের মাধ্যেমে তিনি নিজেকে ‘হিটলার’ হিসেবে ঘোষণা দিলেন। হিটলার ছিলেন একজন স্বৈরশাসক, তাকে দৃষ্টান্ত হিসেবে উল্লেখ করে ইমরান খান প্রমাণ করলেন তিনিও একজন স্বৈরশাসক।


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল