১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


সংক্ষিপ্ত সংবাদ

-

রেসেই ম্যানসিটি
ক্রীড়া ডেস্ক
ইংলিশ প্রিমিয়ার লিগে চোট কাটিয়ে মাঠে ফিরেই আক্রমণে কিছুটা ভুগতে থাকা ম্যানচেস্টার সিটিকে পথ দেখালেন আর্লিং হলান্ড। সিটিজেনরা তুলে নিলো প্রত্যাশিত জয়। নটিংহ্যাম ফরেস্টের মাঠে তাদেরকেই ২-০ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার দল। আর এই জয়ে লিগ টেবিলে আর্সেনালের সাথে পয়েন্টের ব্যবধান ১-এ নামিয়ে লিগ শিরোপা ধরে রাখার আশা জিইয়ে রাখল সিটি। লিগে ৩৫ ম্যাচ শেষে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। এক ম্যাচ কম খেলে ৭৯ পয়েন্ট নিয়ে দুইয়ে সিটি। জসকো গভার্দিওল দলকে এগিয়ে নেয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান হলান্ড।

সিরি ‘আ’তে সব নারী রেফারি
ক্রীড়া ডেস্ক
ইতালিয়ান সিরি ‘আ’ লিগের নতুন চ্যাম্পিয়ন ইন্টার মিলানের বিপক্ষে গত পরশু ম্যাচ ছিল তুরিনোর। আর এই পুরো ম্যাচটি পরিচালনার দায়িত্ব ছিলেন তিনজন নারী রেফারি, যা লিগে এই প্রথম। সান সিরোয় ২-০ গোলে ম্যাচ জিতেছে ইন্টার। ম্যাচ পরিচালনার দায়িত্বে ছিলেন মারিয়া সোল ফেরেইরি কাপুতি। তার সহকারী হিসেবে ছিলেন টিজিয়ানা ট্রাসিয়াত্তি ও ফ্রান্সেসকা ডি মন্টে।


ডিপিএলে আজ খেলবেন সাকিব
ক্রীড়া প্রতিবেদক
চলমান ডিপিএলে শেখ জামালের হয়ে খেলছেন সাকিব আল হাসান। তবে নিয়মিত নয়। নানা ব্যস্ততা শেষে ঢাকায় ফিরে আজ শেখ জামালের হয়ে বিকেএসপিতে দলের সাথে যোগ দেবেন সাকিব। মাঠে নামারও কথা রয়েছে। ডিপিএলে এক-দুই ম্যাচ খেলে এরপর যোগ দেবেন জাতীয় দলের স্কোয়াডে। জিম্বাবুয়ের বিপক্ষে টি-২০ সিরিজের প্রথম তিন ম্যাচে থাকবেন না। তবে শেষের দুই ম্যাচে খেলবেন এই অভিজ্ঞ অলরাউন্ডার।


হীরক জোয়ার্দার আর নেই
ক্রীড়া প্রতিবেদক
কোচ শহীদুর রহমান শান্টুর সময় বাংলাদেশ খেলেছিল অনূর্ধ্ব-১৭ এশিয়া কাপের চূড়ান্ত পর্বে। জাপানে অনুষ্ঠিত সেই চূড়ান্ত পর্বে খেলার ছাড়পত্র মিলেছিল স্ট্রাইকার হীরক জোয়ার্দার এবং জাহিদ হোসেনের কল্যাণে। মিরপুর স্টেডিয়ামে দু’জনের গোলেই প্রথম ম্যাচে বাংলাদেশ ২-০ গোলে হারিয়েছিল কিরগিজস্তানকে। ফিরতি ম্যাচেও জয়। এরপর জাহিদ সিনিয়র জাতীয় দলে খেললেও হীরক অনূর্ধ্ব-২০ দলের গণ্ডি পেরুতে পারেননি। প্রায় ২০ বছর আগে সর্বশেষ ওয়ান্ডারাসে খেলা এই ফরোয়ার্ড গত পরশু না ফেরার দেশে চলে গেছেন। ঢাকায় নিজ বাসায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান ৪০ বছর বয়সী এই ফুটবলার। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।


মেরিনার্সের গভর্নিং বডির চেয়ারম্যান চপল
ক্রীড়া প্রতিবেদক
বিশিষ্ট ক্রীড়া সংগঠক রাজীব উদ্দীন আহমেদ চপলকে চেয়ারম্যান ও এম শোয়েব চৌধুরীকে ভাইস চেয়ারম্যান করে গঠিত হলো ঢাকা মেরিনার ইয়াংসের গভর্নিং বডি। কমিটির অন্য সদস্যরা হলেন- বিশিষ্ট ব্যবসায়ী মো: আনোয়ার হোসেন, কাজী সাইফুল হক, রিয়াজুল আলিম, মোহাম্মদ ফয়সাল আহসানউল্লাহ। গভর্নিং বডির সদস্য সচিব মো: আলমগীর কবীর।


চ্যাম্পিয়ন্স ট্রফির খসড়া সূচি চূড়ান্ত
ক্রীড়া প্রতিবেদক
২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজক পাকিস্তান। ওই আসরকে সামনে রেখে নিজেদের প্রস্তুতি শুরু করেছে দেশটি। ইতোমধ্যে খসড়া সূচি চূড়ান্ত করে আইসিসির কাছে জমা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। টুর্নামেন্টের জন্য তিনটি ভেনুও বেছে নিয়েছে পিসিবি। সেই তিন ভেনু হলো- লাহোর, করাচি ও রাওয়ালপিন্ডি। আট দলের এই টুর্নামেন্টটি ১৪ দিনব্যাপী হতে পারে। পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি ঁজানান সূচি পাঠানো হয়েছে আইসিসির কাছে।


এলপিএলে মুশফিক তামিম
ক্রীড়া প্রতিবেদক
লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) পঞ্চম আসরে অংশ নিতে আগ্রহ দেখিয়েছেন ৫০০-এর বেশি বিদেশী খেলোয়াড়। ২৪ ক্রিকেট খেলুড়ে দেশ থেকে খেলোড়াররা এলপিএল খেলতে আগ্রহ দেখিয়েছেন। যেখানে বাংলাদেশেরও রয়েছে ডজন খানেক ক্রিকেটার। তবে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে বাংলাদেশ থেকে তামিম ইকবাল, মুশফিকুর রহীম, নাজমুল হোসেন শান্ত ও তাসকিন আহমেদের নামও রয়েছে। গত আসরে ড্রাফটের বাইরে থেকে সাকিব আল হাসানকে দলে নিয়েছিল গল টাইটার্স। তৌহিদ হৃদয় খেলেছিলেন জাফনা কিংসের হয়ে। দু’জনের পারফরম্যান্সই ছিল দারুণ।
টি-২০ বিশ্বকাপের পর পয়লা জুলাই থেকে শুরু হবে লঙ্কা প্রিমিয়ার লিগ। ২১ দিন চলবে এই প্রতিযোগিতা।


আরো সংবাদ



premium cement
ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে মাইক্রোবাসে আগুন বরগুনায় চাঁদা না দিলে বিধবা নারীকে হত্যার হুমকি চীন-রাশিয়া সম্পর্ক সুবিধাবাদী ও কারো বিরুদ্ধে নয় : পুতিন মৌলভীবাজার সদর উপজেলা নির্বাচন স্থগিত নতজানু বলেই জনগণের স্বার্থে যে স্ট্যান্ড নেয়া দরকার সেটিতে ব্যর্থ হয়েছে সরকার ইংল্যান্ডের এজবাস্টন স্টেডিয়ামে দেখা যাবে ভারত-পাকিস্তান ম্যাচ গোপালগঞ্জের চন্দ্রদিঘলিয়ায় হত্যাকাণ্ডের বিচারের দাবি উপজেলা চেয়ারম্যানের ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন চীন-রাশিয়া সম্পর্ক ‘শান্তির জন্যে সহায়ক’ : শি ১০৮ বারের মতো পেছালো সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন সিঙ্গাপুরকে ‘নিজেদের মতো করে’ চালাতে চান নতুন প্রধানমন্ত্রী লরেন্স

সকল