০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


ডিপিএল দ্বিতীয় শিরোপায় চোখ আবাহনীর

-

সুপার লিগের টিকিট পাওয়া ছয়টি দল হলো- আবাহনী, শাইনপুকুর, মোহামেডান, শেখ জামাল, প্রাইম ব্যাংক ও গাজী গ্রুপ ক্রিকেটার্স। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সুপার লিগের প্রথম রাউন্ডে আবাহনীর মুখোমুখি হবে প্রাইম ব্যাংক এবং বিকেএসপিতে গাজী গ্রুপের বিপক্ষে খেলবে শাইনপুকুর। দিনের অন্য ম্যাচে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শেখ জামালের প্রতিপক্ষ মোহামেডান। ২৩ এপ্রিল অর্থাৎ আগামীকাল থেকে শুরু হওয়া রেলিগেশন লিগে খেলবে গাজী টায়ার্স ক্রিকেট অ্যাকাডেমি, সিটি ক্লাব এবং রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব। এই পর্বে দলগুলো একে অপরের বিপক্ষে একবার করে খেলবে। সব ম্যাচ শেষে টেবিলের তলানিতে থাকা দুই দল প্রিমিয়ার লিগ থেকে বাদ পড়বে। রেলিগেশন লিগেও প্রতি ম্যাচের পর দু’দিন করে বিরতি রাখা হয়েছে।
মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে ম্যাচ দিয়ে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সুপার লিগের মিশন শুরু করতে যাচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। টানা দ্বিতীয় শিরোপা জয়ের পথে অনেকটাই এগিয়ে আছে লিগের প্রথম পর্বে টানা ১১ ম্যাচ জেতা আকাশি-নীল শিবির। ২০১৩-২০১৪ মৌসুমে ডিপিএল লিস্ট ‘এ’ মর্যাদা পাবার পর এটি রেকর্ড হিসেবে বিবেচিত। লিস্ট ‘এ’ মর্যাদা পাবার আগে কোনো দলই টানা এত বেশি ম্যাচ জিতেনি।
অন্যান্যের চেয়ে ৬ পয়েন্টে এগিয়ে থেকে সুপার লিগের মিশন শুরু করবে আবাহনী। মোহামেডান স্পোর্টিং ক্লাব, শেখ জামাল ধানমন্ডি ক্লাব এবং শাইনপুকুর ক্রিকেট ক্লাব ১১ ম্যাচের মধ্যে ৮টিতে জিতেছে। শিরোপা নিশ্চিতের জন্য সুপার লিগে পাঁচ ম্যাচের মধ্যে তিনটিতে জিতলেই আবাহনী এগিয়ে থাকবে। লিস্ট ‘এ’ মর্যাদা পাওয়ার পর আটবার অনুষ্ঠিত হয়েছে ডিপিএল (কোভিড-১৯-এর কারণে লিগের দুই মৌসুম বাতিল হয়েছিল)। আটবারের মধ্যে চারবারই চ্যাম্পিয়ন হয় আবাহনী। লিগ বাতিল হওয়ার আগে হ্যাটট্রিকের দ্বারপ্রান্তে ছিল তারা। কিন্তু ২০২১-২০২২ মৌসুমে শিরোপার স্বাদ নেয় শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এ মুহূর্তে আন্তর্জাতিক অঙ্গনে কোন সূচি না থাকায় সুপার লিগের শুরু থেকে জাতীয় দলের খেলোয়াড়দের পাবে আবাহনী। তাই শিরোপা জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী দলটি।


আরো সংবাদ



premium cement