২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩০, ১৩ জিলহজ ১৪৪৫
`

মিরপুরে অনুশীলনে সাকিব

রানিং করছেন সাকিব : নয়া দিগন্ত -

আঙুলের চোটে আফগানিস্তান সিরিজের একমাত্র টেস্টে খেলতে পারছেন না সাকিব আল হাসান। সেরে উঠতে প্রায় ছয় সপ্তাহ লাগলেও দেশে ফিরে ফিটনেস নিয়ে কাজ শুরু করে দিয়েছেন তিনি। গতকাল এসেছেন মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে। সকাল ৯টা থেকে শুরু হয় বাংলাদেশ দলের অনুশীলন। আনুমানিক সাড়ে ৯টা বাজে মাঠে প্রবেশ করেন সাকিব। শুরুতে চন্ডিকা হাথুরুসিংহের সাথে আলাপ করেন এরপর চলে যান সহকারী কোচ নিক পোথাসের কাছে। যেখানে এই কোচ ক্রিকেটারদের শর্ট ক্যাচিং অনুশীলন করাচ্ছিলেন।
মুশফিকুর রহীমের পেছনে দাঁড়িয়ে এই অনুশীলন খানিকটা সময় দেখেন সাকিব। এরপর নতুন ডাক পাওয়া মুশফিক হাসানের সাথে খানিকক্ষণ আলাপ করে অনুশীলন শুরু করেন এই অলরাউন্ডার। মূল মাঠে ট্রেইনারকে নিয়ে রানিং করেছেন সাকিব।
আয়ারল্যান্ড সিরিজ শেষে পরিবারের সাথে সময় কাটাতে যুক্তরাষ্ট্রে যান সাকিব। সেখান থেকে গত মঙ্গলবার বাংলাদেশে আসেন তিনি। সবশেষ আয়ারল্যান্ড সফরে দ্বিতীয় ওয়ানডে খেলার সময় ক্যাচ ধরতে গিয়ে আঙুলে চোট পান এই টাইগার অলরাউন্ডার। যে কারণে তৃতীয় ও শেষ ম্যাচে খেলা হয়নি তার। এ দিকে টেস্টে না থাকলেও টি-২০ ও ওয়ানডে সিরিজে খেলার কথা রয়েছেন সাকিবের। ঈদের পর তিনটি ওয়ানডে ও দু’টি টি-২০ খেলতে আবারো বাংলাদেশে আসবে আফগানিস্তান। আর বাংলাদেশে কাজ শেষে আবারো যুক্তরাষ্ট্রে ফিরে যাবেন সাকিব, ফিরবেন ঈদের পর।
গতকাল খাকি রঙের হাফ প্যান্ট আর নাইকির টিশার্ট পরে করেছেন রানিং। বিসিবির প্রধান চিকিৎসক জানিয়েছেন ফেরার লড়াইয়ে থাকা এই তারকার আঙুলের চোট দ্রুতই সেরে যাচ্ছে। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে তিনি না থাকলেও খেলায় ফেরার অপেক্ষা যে লম্বা হচ্ছে না সেই আভাস দিয়েছেন বিসিবির প্রধান চিকিৎসক ডা: দেবাশীষ চৌধুরী। ‘সাকিবের আঙুলে ফাটল ছিল, এখন এক্সরে করে দেখেছি ফল বেশ সন্তোষজনক।’
ওয়ানডে সিরিজে সাকিব ফিট হয়ে নামতে পারবেন বলে মনে করেন দেবাশীষ, ‘আমরা আশা করছি দ্রুতই সে ফিট হয়ে যাবে। ওয়ানডে সিরিজের আগেই সে ফিরে আসবে। সে এখন তার ফিটনেস নিয়ে কাজ করছে। পুনর্বাসন প্রক্রিয়ায় আছে।’


আরো সংবাদ



premium cement