১৫ জুলাই ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১, ৮ মহররম ১৪৪৬
`

শুরুতেই চার উইকেট হারিয়ে চাপে ভারত

-

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে প্রথম ইনিংসে ৪৬৯ রানে অলআউট হয়েছে অস্ট্রেলিয়া। ট্রেভিস হেড ও স্টিভেন স্মিথের অনবদ্য ইনিংসে প্রথম দিন শেষ করেছিল ৩ উইকেটে ৩২৭ রানে অসিরা। হেড ১৪৬ ও স্মিথ ৯১ রানে অপরাজিত ছিলেন। দ্বিতীয় দিনে আরো যোগ করেছে ১৪২ রান। প্রথম ইনিংসে শুরুতেই ৭১ রানে চার উইকেট হারিয়ে চাপে রয়েছে ভারত।
কেনিংটন ওভালের প্রথম ইনিংস ব্যাটিংয়ে নেমে দুই উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়ে ভারত। ষষ্ঠ ওভারের শেষ বলে প্রথমে অধিনায়ক রোহিত শর্মাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে প্যাভিলিয়নের পথ দেখান প্যাট কামিন্স। ব্যক্তিগত ১৫ ও দলীয় ৩০ রানে প্রথম উইকেটের পতন। ৩০ রানেই দ্বিতীয় উইকেটের পতন। এবার বোলান্ডের বলে সরাসরি বোল্ড ১৩ রান করা শুভমান গিল। এ রিপোর্ট লেখা পর্যন্ত ভারত ১৮ ওভারে ৪ উইকেট হারিয়ে ৭১ রান সংগ্রহ করে চা বিরতিতে যায়। চেতেশ্বর পূজারা ১৪ ও বিরাট কোহলি ১৪ রানে আউট হন। উইকেটে আছেন আজিঙ্কা রাহানে ১২ ও জাদেজা ০ রান নিয়ে।
এর আগে আগের দিনে সেঞ্চুরিয়ান ট্রেভিস হেড গতকাল ১৬৩ রানে আউট হন। স্টিভেন স্মিথ ১২১ রান করে শারদুল ঠাকুরের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন। এ ছাড়া উইকেটরক্ষক অ্যালেক্স কেরির ব্যাট থেকে আসে ৪৮ রান। ভারতের বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন মোহাম্মদ সিরাজ। তিনি ১০৮ রানের বিনিময়ে অসি চার ব্যাটারকে সাজঘরের পথ দেখান। এ ছাড়া মোহাম্মদ শামি ও শারদুল ঠাকুর দু’টি করে উইকেট নেন। একটি উইকেট যায় রবিন্দ্র জাদেজার ঝুলিতে।


আরো সংবাদ



premium cement