০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


জটিলতায় অস্ট্রেলিয়ার সফর

-

বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া। ২৯ জুলাই ঢাকায় পা রাখার পর থাকতে হবে তিন দিনের কোয়ারেন্টিনে। পাঁচ ম্যাচ টি-২০ সিরিজের ৩ আগস্ট থেকে শুরু হবে চূড়ান্ত লড়াই। ইতোমধ্যে সূচিও ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
বাংলাদেশ-অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচটি হবে ৩ আগস্ট। পরের চার ম্যাচ ৪, ৬, ৭ ও ৯ আগস্ট। দ্রুত সিরিজ খেলে ঢাকা ছাড়বে অজি ক্রিকেট দল। বাংলাদেশের সাথে এক সপ্তাহে পাঁচটি টি-২০ ম্যাচ খেলবে তারা। দিবা-রাত্রির প্রতিটি ম্যাচ হবে ঢাকার মিরপুর শেরেবাংলায় জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।
তারপরও থাকতে পারে নানান জটিলতা। হতে পারে অস্ট্রেলিয়া সফরও বাতিল। ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছে অস্ট্রেলিয়া। প্রথম ওয়ানডের পর একজন সাপোর্টিং স্টাফের করোনা হওয়ায় বাতিল করা হয়েছে দ্বিতীয় ওয়ানডে। ফের করোনা পরীক্ষার পর কেউ পজিটিভ হলে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর থাকবে অনিশ্চয়তায়।
ওয়েস্ট ইন্ডিজ দলের এক কর্মী করোনা পজিটিভ হওয়ায় গত বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার মধ্যে দ্বিতীয় ওয়ানডে স্থগিত করা হয়। ম্যাচে টস হওয়ার পর করোনা পজিটিভের খবর পাওয়া যায় ও ম্যাচ স্থগিত করা হয়। ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচ আগামীকাল রোববার। দুই দলের মধ্যে করোনা ছড়িয়ে পড়লে সব ম্যাচই বাতিল হবে। অস্ট্রেলিয়ার গণমাধ্যম ‘সিডনি মর্নিং হেরাল্ড’ ও ‘ফক্স স্পোর্টস’ জানিয়েছে, ওয়েস্ট ইন্ডিজ দলের এক সাপোর্ট স্টাফের করোনা পজিটিভ হওয়ায় এখন অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরও জটিলতার মুখে পড়তে পারে। আইসোলেশনে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়া দল। সবার ফের করোনা টেস্ট করা হবে। ফলাফলের ওপর নির্ভর করছে দ্বিতীয় ওয়ানডে মাঠে গড়াবে কি না। ফক্স স্পোর্টসের মতে, অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফর নিয়েও জটিলতা তৈরি হতে পারে। এ দিকে বাংলাদেশ সফরের জন্য দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া।
অস্ট্রেলিয়া দল : অ্যারন ফিঞ্চ, অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহানডর্ফ, অ্যালেক্স ক্যারি, ড্যানিয়েল ক্রিস্টিয়ান, নাথান অ্যালিস (রিজার্ভ), জস হ্যাজেলউড, মোয়াসেস হেনরিকস, মিচেল মার্শ, মিচেল স্টার্ক, বেন ম্যাকডারমট, রিলে মেরিডিথ, জশ ফিলিপে, তানভীর সাঙ্গা (রিজার্ভ), মিচেল সুয়েপসন, অ্যাস্টন টার্নার, অ্যান্ডরু টাই, অ্যাডাম জাম্পা ও ম্যাথু ওয়েড।


আরো সংবাদ



premium cement