১৫ মে ২০২৪, ০১ জৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলকদ ১৪৪৫
`


বর্তমান কমিটির মেয়াদ বাড়ল

নির্বাচন স্থগিতের সিদ্ধান্তে ফিফার সম্মতি
-

নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত নিয়ে এর অনুমোদনের আবদেন ফিফার কাছে করেছিল ফিফা। এই নির্বাচন স্থগিত মানে মেয়াদ বাড়বে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের বর্তমান কমিটির। পরবর্তী নির্বাচন না হওয়া পর্যন্ত ক্ষমতায় থাকবে কাজী সালাউদ্দিনের নেতৃত্বাধীন কমিটি। গতকাল ফিফার এই অনুমোদনের কথা ভিডিও বার্তায় জানান বাফুফের সিনিয়র সহ সভাপতি আবদুস সালাম মুর্শেদী। ফিফা জানিয়েছে, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত নির্বাচন স্থগিত থাকবে। সে সময় পর্যন্ত বাফুফের ক্ষমতায় থাকবে বর্তমান কমিটি। এমনই তথ্য দেন তিনি। তবে পরিস্থিতি স্বাভাবিক হলেই দিতে হবে নির্বাচন।
করোনা ভাইরাসের ভয়াবহতার কারণে ২৭ মার্চ বাফুফের সভায় স্থগিত করা হয়েছে ২০ এপ্রিলের নির্বাচন ও কংগ্রেস। অবশ্য তাদের সিদ্ধান্তই চূড়ান্ত নয়। অনুমোদন নিতে হবে ফিফা থেকে। বাফুফে ২৮ মার্চই তা জানায় ফিফাকে। বিশ্ব ফুটবলের সর্বময় এই সংস্থা সব কিছু বিবেচনায় নিয়ে ৩১ মার্চ তাদের মতামত জানায় বাফুফেকে। কাল তা গণমাধ্যমকে অবহিত করে বাফুফে।
৩০ এপ্রিল পর্যন্ত বাফুফের বর্তমান কমিটির মেয়াদ। কাজী সালাউদ্দিন সব সময়ই বলেছেন তিনি নির্ধারিত সময়ের আগেই নির্বাচন দেবেন। সে প্রতিশ্রুতি মোতাবেক ২০ এপ্রিল কংগ্রেস এবং নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। আজ ৩ এপ্রিল ছিল নির্বাচনের তফসিল ঘোষণার তারিখ। তবে সারা বিশ্বের মতো বাংলাদেশেও করোনাভাইরাসের ভয়াবহতা ছোবল মারে। এই অবস্থায় ঢাকায় ব্যাপক আয়োজনে এবং ব্যাপক জনসমাগম করে কংগ্রেস আয়োজন করার মানে হলো করোনাকে সারা দেশ ব্যাপী ছড়িয়ে দেয়ার উপলক্ষ তৈরি করা। বাফুফের প্রধান নির্বাচন কমিশনার মেজবাহ উদ্দিনের মতো বাফুফের অন্য কর্মকর্তাদেরও এই আশঙ্কা ছিল। দুই সহ-সভাপতি তো নির্বাচন পেছানোর আবেদন করেন। এরই পরিপ্রেক্ষিতে বাফুফের জরুরি সভা করে স্থগিত করে নির্বাচন। এরপর ফিফার স্বীকৃতি।
তবে এখনো বহাল আছে কাউন্সিলদের নাম ৭ এপ্রিলের মধ্যে পাঠানোর নির্দেশনা। বাফুফে নির্বাচন সংক্রান্ত তাদের সব কাজ সম্পন্ন করে রাখতে চায়। তাই ৩০ মার্চের মধ্যে নাম পাঠানোর যে সময় ছিল তা বৃদ্ধি করে ৭ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হয়। তবে ক্লাব এবং জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের (ডিএফএ) আপত্তি এই তারিখ নিয়ে। সেসব ক্লাব এবং ডিএফএ এখনো তাদের কাউন্সিলরদের নাম পাঠাতে পারেনি এই মুহূর্তে তা করতে গেলে সংশ্লিষ্টদের নিয়ে ডাকতে হবে সভা কিন্তু সভা মানে বেশ কিছু মানুষের জন সমাগম। অথচ করোনা প্রতিরোধে জনসমাগম এড়িয়ে চলার নির্দেশ। তাই ক্লাব এবং কিছু ডিএফএ কাউন্সিলদের নাম পাঠানোর সময়টা স্থগিত বা বৃদ্ধির আবেদন করেছে। ওয়ারী ক্লাবের কর্মকর্তা এবং ফরাশগঞ্জের কোচ মহিদুর রহমান মিরাজতো হুমকির সুরে বললেন, এই সভা করতে গিয়ে আমার যদি কিছু হয় তাহলে এই দায় বাফুফেকেই নিতে হবে।
অবশ্য বাফুফের ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, তাদের কাছেও কাউন্সিলরদের নাম পাঠানোর সময় বৃদ্ধি বা স্থগিতের আবেদন এসেছে। এখন যেহেতু নির্বাচন স্থগিতের বিষয় ফিফা অনুমোদন করেছে তাই কাউন্সিলরদের নাম পাঠানোর বিষয়েও সিদ্ধান্ত নেয়া হবে। এ জন্য বাফুফের সভা ডাকতে হবে। বাফুফে সেক্রেটারি আবু নাইম সোহাগ জানান, প্রয়োজনে সময় বাড়ানো হবে। আমরা সব পরিস্থিতিই বিবেচনায় নেবো।

 


আরো সংবাদ



premium cement
খাদ্য মূল্যস্ফীতির চক্রে নিম্ন আয়ের মানুষ স্বর্ণের অলঙ্কার বিক্রিতে মজুরি ৬ শতাংশ ফ্রান্সে কারা কর্মকর্তাদের হত্যা করে প্রিজনভ্যান থেকে আসামি ছিনতাই নিউ কালেডোনিয়ায় সহিংসতার পর কারফিউ, বন্ধ বিমানবন্দর থাইল্যান্ডের কারাগারে অনশনে থাকা তরুণীর মৃত্যু ভারতীয় পত্রিকার রিজার্ভ চুরির খবর মিথ্যা : বাংলাদেশ ব্যাংক প্রধানমন্ত্রীর ছবি ব্যঙ্গোক্তি করে ফেসবুকে পোস্ট, যুবলীগ নেতা গ্রেফতার রাফা ক্রসিং বন্ধের জন্য মিসরকে দায়ী করল ইসরাইল দেশের মাটি ধরে রাখাই এখন অনেক কঠিন : কিয়েভ কুবি শিক্ষার্থীর বিরুদ্ধে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগ ডোনাল্ড লু'র সফর নিয়ে আ'লীগ ও বিএনপিতে এত কথাবার্তা কেন?

সকল