১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


প্রাইজমানিবিহীন সামার ওপেন ব্যাডমিন্টন

-

এবারই প্রথমবারের মতো কোনো প্রাইজমানি থাকছে না সামার ওপেন (র‌্যাংকিং) ব্যাডমিন্টন টুর্নামেন্টে। এই টুর্নামেন্টে যারা আগে অংশ নিয়েছেন তারা একটু বিস্মিতই হয়েছেন। প্রাইজমানি না থাকার বিষয়টি কোনোভাবেই মানতে পারছেন না তারা। এক প্রতিযোগী জানালেন, টুর্নামেন্ট উপলক্ষে প্র্যাকটিসসহ আনুষঙ্গিক প্রায় ৩০-৫০ হাজার টাকা খরচা হচ্ছে। অন্তত যাতায়াতের টাকাটাও যদি (২০-৩০ হাজার) প্রাইজমানি হিসেবে থাকত তাহলে ভালো হতো। আর যারা একেবারেই নতুন অংশ নিচ্ছেন তাদের জন্য এটি নিজেকে চেনানোর জায়গা।
আজ থেকে শহীদ তাজউদ্দীন আহমদ উডেন ফোর জিমন্যাশিয়ামে শুরু হচ্ছে সামার ওপেন টুর্নামেন্ট। গতকাল সংবাদ সম্মেলনে জানানো হয়, পাঁচ দিনব্যাপী এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে ২৩০ জন পুরুষ ও ৩২ জন মহিলা শাটলার। পুরুষ এককে খেলবেন ২১০ জন ও দ্বৈতে ১১১ দল। মহিলা এককে ৩২ জন ও দ্বৈতে ১২ দল। টুর্নামেন্টের ব্যয় ধরা হয়েছে ৪ লাখ ২১ হাজার টাকা। স্পন্সর না পাওয়ায় বাজেটের পুরোটাই যাচ্ছে ফেডারেশনের কোষাগার থেকে। প্রাইজমানি না দেয়ার এটিও একটি কারণ উল্লেখ করেন টুর্নামেন্ট কমিটির সম্পাদক ও ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট জহিরুল ইসলাম স্বপন। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন টুর্নামেন্ট রেফারি জাহিদুল হক কচি, সদস্য তারেক, জাতীয় কোচ এনায়েত উল্লা খান।
প্রায় টুর্নামেন্টেই ফিকশ্চার নিয়ে প্রশ্ন ওঠে। তবে টুর্নামেন্ট রেফারি জানালেন এবার সেটির কোনো সুযোগ নেই। আন্তর্জাতিক যে সফটওয়্যার ফরম্যাট রয়েছে সে অনুযায়ীই ফিকশ্চার হবে। এখানে কারো সুবিধা দেয়া নেয়ার কোনো সুযোগই নেই।


আরো সংবাদ



premium cement
যে কারণে ডিবিতে গিয়েছিলেন মাওলানা মামুনুল হক? ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডুসেন সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে পুলিশ সাফল্য পেয়েছে : আইজিপি বাংলাদেশের প্রতিটি জেলায় রেলস্টেশন নির্মাণ করা হবে : রেলপথমন্ত্রী বাংলাদেশের আসছেন ‘ওসমান বে’ ধর্ষণ মামলা থেকে মুক্তি মেলার পর বিশ্বকাপে খেলার অনুমতি পেলেন লামিচানে গাজীপুরে বজ্রপাতে গৃহবধূর মৃত্যু নারায়ণগঞ্জে ৫৭টি চোরাই মোবাইলসহ ৭ জন গ্রেফতার আশুলিয়ায় তুচ্ছ ঘটনায় বন্ধুর হাতে বন্ধু খুন ফায়ার সার্ভিস ও আবহাওয়া অধিদফতরকে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে অন্তর্ভুক্তির সুপারিশ গাজীপুরে ব্যবসায়ীর আত্মহত্যা

সকল