০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


গ্রাম থেকে উঠে এসে সফল কনটেন্ট ক্রিয়েটর আব্দুল্লাহ আল রিয়াদ

আব্দুল্লাহ আল রিয়াদ - ফাইল ছবি।

 

সব বয়সী মানুষের মাঝেই রসবোধ আছে। সেই সাথে আছে বিনোদিত মন। সব মানুষই হাস্যরসাত্মক শিল্প উপভোগ করতে পছন্দ করেন। বিনোদন শিল্প গড়ে ওঠার সাথে সাথে আধুনিক পদ্ধতি ত্বরান্বিত হয়েছে। সেই আধুনিকায়ন এখন সামাজিক যোগাযোগমাধ্যম। বিনোদনের সাথে শিক্ষা ও সমাজ সচেতনমূলক কন্টেন্ট নির্মাণ করে সামাজিক যোগাযোগমাধ্যমে তুমুল জনপ্রিয় হয়ে উঠেছেন Rk BoyS পেইজের মালিক আব্দুল্লাহ আল রিয়াদ। ফেসবুক, ইউটিউব এবং টিকটক মিলিয়ে যার ফলোয়ার সংখ্যা এখন ১ মিলিয়নের ও বেশি।

প্রথমে সে একাই শুরু করলেও, পরবর্তীকালে তার কাছের বন্ধু বান্ধবকে নিয়ে একটা টিম তৈরি করে কন্টেন্ট নির্মাণ শুরু করে মুগ্ধ করেন সোশ্যাল মিডিয়ায় বিচরণকারী মানুষদের। হয়ে ওঠেন সফল কন্টেন্ট নির্মাতা। ২০১৯ সালে কনটেন্ট নির্মাণ শুরু করা আব্দুল্লাহ আল রিয়াদ সময়ের ব্যবধানে এখন পরিপক্ক। শুরুর দিকে পেরোতে হয়েছে নানা প্রতিবন্ধকতা।

রিয়াদ বলেন, একটা সময় ছিল, যখন রাস্তাঘাটে বের হলে, নিজের এলাকার লোকজন এবং বন্ধু-বান্ধব বলতো আমি নাকি পাগলামি করতেছি, আমাকে দিয়ে কিছুই হবে না, এখন তারাই দেখা হলে বলে, আপনার সব ভিডিও দেখি আপনার সব ভিডিও আমার অনেক ভালো লাগে, সেই দিনের পাগলামি করা ছেলেটাকে দেখতে আজ দূর দূরান্ত থেকে লোক আসে, আর আমি কনটেন্ট বানিয়ে আমি শুধু বিনোদনই দিচ্ছি না। অর্থও আয় করছি। আমার নিজের সাথে সাথে আমার টিমের প্রত্যেকটা সদস্য কেউ স্বাবলম্বী করতেছি ।

রিয়াদ প্রথম তিন বছর শুধুমাত্র ইউটিউবে কন্টেন্ট বানালেও তেমন কোনো সফলতার দেখা পায়নি, পরবর্তীকালে ফেসবুকের জন্য কনটেন্ট বানানো শুরু করে, ফেসবুক কন্টেন্টই রিয়াদের জীবন পাল্টে দিলো। ‘২০৫০ সালে বাংলাদেশের পরিস্থিতি’ নামক এক ভিডিওসহ বেশ কিছু কনটেন্ট তাকে পৌঁছে দেয় সাফল্যের চূড়ায়।

সফল এ তরুণের মনেও আছে চাপা কষ্ট। আছে আফসোসের দীর্ঘশ্বাস। শুরুতে রিয়াদের কোনো ভালো মোবাইল ছিল না, পরিবারের আর্থিক অবস্থাও খারাপ ছিল, তবে তার কিছু শিক্ষক তাকে প্রচণ্ড পরিমাণ সাপোর্ট করতো তাদের মোবাইল দিয়েই প্রথমে কনটেন্ট বানানো শুরু করে, রিয়াদের কন্টেন্ট নির্মাণের শুরুতে ছিল যাদের অবদান, তারা হলো তার পরিবার এবং গীতিকার কবি আব্দুল মান্নান, ফারুক মহীম, শিল্পী মিনহাজ উদ্দিনসহ তার টিমের সকল সদস্য।

 


আরো সংবাদ



premium cement