১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


নামাজিদের জন্য ‘ওজুর মোজা’ (ভিডিও)

নামাজিদের জন্য ‘ওজুর মোজা’ - ছবি : সংগৃহীত

হাসান সাহেব ওষুধ কোম্পানিতে মেডিক্যাল রিপ্রেজেন্টেটিভের চাকরি করেন। চাকরির প্রয়োজনে ওনাকে শার্ট প্যান্ট ইন করে, চকচকে জুতা-মোজা পরতে হয়। অফিস শুরু হয় সেই সকাল থেকে, ডিউটি চলে রাত পর্যন্ত।

পাঁচ ওয়াক্ত নামাজি হাসান সাহেব ফজর পড়েন বাসার মসজিদে। জোহর পড়তে হয় একটা হাসপাতালের মসজিদে। আসর, মাগরিব পড়তে হয় একটা ডাক্তারের চেম্বারে, সেখানে জামাতে নামাজ পড়া হয়।

এরপর এশার নামাজ পড়েন সেই দুপুরের হাসপাতাল এরিয়ার একটা মসজিদে। প্রতিবার নামাজ পড়তে গিয়ে হাসান সাহেব একটা সমস্যা প্রায় ফেইস করেন- সেটা হলো মোজা কিভাবে রাখবেন! ওজুর জন্য জুতা-মোজা খুলতে হয়। ওজুখানা- এগুলো এমন জায়গায় যেখানে জুতা-মোজা খুলে খালি পায়ে ঢুকতে হয়। তারপর ওজু করে ওজুখানা থেকে বেরিয়ে আবার জুতা পরে মসজিদে যেতে হয়।

এ সময় জুতা ভিজে যায়, মোজা দুইটা হাতে থাকে। মসজিদে ঢুকে মোজা জোড়া জুতার ভেতরে ঢোকানো যায় না, কারণ জুতা ভেজা। পকেটে রেখে নামাজ পড়তে হয়। নামাজ শেষ হতে হতে জুতা শুকিয়ে যায় তখন মোজা ও জুতা পরিধান করে কর্পোরেট লুকে অফিসের কাজ করতে হয়।

হাসান সাহেব চিন্তা করলেন, মোজাটা যদি এমন হতো- যেটা পা থেকে খুলতে হতো না, আবার ভিজবেও না। কিন্তু এমন মোজা তো নেই! এরকম মোজা থাকলে নামাজি ব্যাক্তিদের অনেক উপকার হতো।

হাসান সাহেবদের মতো অনেকেই মোজা নিয়ে চিন্তিত। তাদের এই সমস্যার সমাধান করতে লালসালু নিয়ে এসেছে ওজুর মোজা। ওজু করার আগে মোজা খুলতে হবে না। শুধু মোজাটা আঙ্গুলের দিক থেকে খুলে ওপরে তুলবেন। ওজু শেষ, নামাজ শেষ হতে হতে পা শুকিয়ে যাবে। তখন মোজাগুলো আবার আগের জায়গায় ফিরিয়ে নেবেন।

১ জোড়া ওযুর মোজা ২৫০ টাকা।
২ জোড়া ওযুর মোজা ৪৫০ টাকা।
২ জোড়া মোজা নিলে সারা দেশে হোম ডেলিভারি চার্জ ফ্রী!
অর্ডারের জন্য নক করুন লালসালু শপের ইনবক্সে অথবা হোয়াটসঅ্যাপে। হোয়াটসঅ্যাপ নাম্বার : 01711-453388
ঠিকানা : বাড়ি : ১৯/৩, বাবর রোড, আল মারকাযুল হাসপাতালের সামনে, শ্যামলী, ঢাকা।

 


আরো সংবাদ



premium cement