২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

‘আমরা দুনিয়া ও আখেরাতের জন্য কাজ করি’র অনুবাদসহ ৫ হাজার কুরআন বিতরণ

‘আমরা দুনিয়া ও আখেরাতের জন্য কাজ করি’র অনুবাদসহ ৫ হাজার কুরআন বিতরণ - ছবি : নয়া দিগন্ত

আল-কুরআনের আলোকে আলোকিত সমাজ গঠনের মহান ব্রত নিয়ে এ পর্যন্ত অনুবাদসহ ৫ হাজার কুরআন বিতরণ করেছে ‘আমরা দুনিয়া ও আখেরাতের জন্য কাজ করি’ সংগঠন।

এরই ধারাবাহিকতায় শুক্রবার জুমার নামাজের পর রাজধানীর বনশ্রী এ ব্লকের বায়তুল আতিক জামে মসজিদে অনুবাদসহ দুই শ’ কুরআন বিতরণ করে সংগঠন কর্তৃপক্ষ। একইসাথে গত দুই জুমায় বনশ্রী কেন্দ্রীয় জামে মসজিদে পাঁচ শ’সহ সারাদেশে সর্বমোট ৫ হাজার কুরআন বিতরণ করল সংগঠনটি।

পাশাপাশি শুক্রবার বায়তুল আতিক জামে মসজিদে ১ লাখ টাকা ও মাদরাসায় ২০ হাজার টাকা অনুদানও দেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সরকার জহিরুল হক মিঠুন।

অনুবাদসহ কুরআন ও নামাজ শিক্ষা বিতরণ বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের সাবেক সচিব হাসানুর রহমান, বায়তুল আতিক জামে মসজিদের খতিব মাওলানা মোশতাকুন্নবী, সভাপতি মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ, সহ সভাপতি ইঞ্জিনিয়ার মনির আহমদ, ডিইউজের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক দিদারুল আলম, ডিএসইসির সাবেক নির্বাহী সদস্য মোহাম্মদ আবদুল অদুদ, সংগঠনের পরিচালক আবুল বাশার খান, কামরুল হাসান এডিশন, এমদাদুল হক সবুজ, মাসুম চৌধুরী, মো: রহমত উল্লাহ, মো: সোলায়মান, মো: আসাদুল্লাহ, মাহবুব খান, তানভীর বাশার জৌসী, মনজিল ও লিটন।

দুনয়ায় শান্তি ও পরকালে মুক্তির লক্ষ্যে সারাদেশে ব্যাপকভাবে কুরআনচর্চা বৃদ্ধির সহিহ নিয়ত বাস্তবায়নের জন্য এমন কর্মসূচি হাতে নেয়া হয় বলে জানান সংগঠনের প্রতিষ্ঠাতা।

তিনি জানান, সংগঠনের পক্ষ থেকে শুক্রবার বনশ্রী কেন্দ্রীয় জামে মসজিদ উন্নয়নে ১ লাখ টাকা অনুদান দেয়া হয়েছে। দেশব্যাপী কুরআনচর্চা বৃদ্ধির লক্ষ্যে কুমিল্লা জেলার বিভিন্ন এলাকায় কুরআন মজিদ বিতরণ করেন ব্রাহ্মণপাড়া উপজেলার সাহেবাবাদ ডিগ্রি কলেজের সাবেক ভিপি সরকার জহিরুল হক মিঠুন।


আরো সংবাদ



premium cement
মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার

সকল