১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

জীবন গড়ার টিপস

জীবন গড়ার টিপস - ফাইল ছবি

এক. হ্যাঁ বলা বেশির ভাগ ক্ষেত্রেই ভালো জিনিস। তবে কিভাবে এর সীমানা নির্ধারণ করতে হবে তা জানুন এবং প্রয়োজনের সময় না বলতে শিখুন! এটি নিজের মধ্যকার এবং অন্যদের সাথে সুসম্পর্কের মূল চাবিকাঠি। সবক্ষেত্রে সবাইকে হ্যাঁ বললে চাপ বেড়ে যায় এবং আচ্ছন্ন ও দ্বগ্ধ হতে হয়। সুতরাং আপনার শরীরের কথা শুনুন এবং না বলায় নিজেকে অপরাধী মনে করবেন না!

দুই. আপনি মানুষের কাছে জনপ্রিয় এবং আপন হওয়া নিয়ে উদ্বিগ্ন? আপনি যদি সর্বশক্তিমানের সান্নিধ্য লাভ করতে চান এবং তাঁর পরিকল্পনা অনুসারে জীবনযাপন করতে চান, তবে নিজেকে বেশির ভাগ ক্ষেত্রে আপনি একা চলতে দেখবেন। এটাই হলো বাস্তবতা। ভয় পাবেন না। উদ্বিগ্ন হবেন না। তাঁকে আপনার গাইড এবং অভিভাবক হিসেবে গ্রহণ করুন!

তিন. সামনে যে রাস্তা রয়েছে তাতে ভয় পাবেন না। হ্যাঁ, এটি দীর্ঘ মনে হতে পারে। কিন্তু সর্বশক্তিমান আপনার জন্য পরিকল্পনা করেছেন। আপনার যাত্রাটি শিশুর পদক্ষেপের মতো হলেও যাওয়া শুরু করতে হবে। এরপর আপনি গতি বাড়িয়ে তুলবেন এবং আপনার গতি যত দ্রুত হবে তত আপনি এগিয়ে চলবেন। বিঘœতা দূরে সরে যাবে। আমরা সবাই গন্তব্য পেয়ে যাবো!

চার. মনে রাখবেন যে অসম্ভব, অশোনা, অচিন্তনীয়, অজানা, অদেখা এবং অপ্রত্যাশিত শব্দগুলোর কোনো অর্থ নেই সর্বশক্তিমানের কাছে। মুহূর্তের মধ্যে তিনি সবকিছু ঘটাতে পারেন। আপনার সেরা কাজটি করা হলো আপনার দায়িত্ব এবং তাঁকে সম্পূর্ণরূপে বিশ্বাস করার সাথে আপনার জীবনকে একাত্ম করে ফেলুন। এরপর আপনাকে কেউ থামাতে পারবে না!


আরো সংবাদ



premium cement
জলদস্যুদের কবলে পড়া জাহাজে অভিযানের প্রস্তুতি, দুই দস্যু আটক ভাঙ্গায় গৃহবধূর ৩ মেয়েসন্তান প্রসব, সাহায্যের আবেদন ব্যারিস্টার কাজলের মুক্তির দাবিতে বার কাউন্সিলের সামনে আইনজীবী সমাবেশ টাঙ্গাইলে প্রেমের ফাঁদে ফেলে ধর্ষণ, ২ জনের যাবজ্জীবন কেনিয়ায় বাস দুর্ঘটনায় ১১ শিক্ষার্থী নিহত খুলনার ইঁদুর মারার বিদ্যুতের তারে জড়িয়ে বউ-শাশুড়ির মৃত্যু কুবিতে‘বেআইনিভাবে' ডিন নিয়োগের প্রতিবাদে সিন্ডিকেট সদস্যের পদত্যাগ জুলুম-নির্যাতন চালিয়ে সরকার ক্ষমতা ধরে রাখতে পারবে না : মির্জা ফখরুল গাজায় ত্রাণ প্রবেশে ইসরাইলের নিষেধাজ্ঞা যুদ্ধাপরাধের শামিল : জাতিসঙ্ঘ সঙ্গীতশিল্পী খালিদকে বাবা-মায়ের পাশে গোপালগঞ্জে দাফন রাণীনগরে টমটম গাড়ির ধাক্কায় নিহত ১

সকল