১৭ জানুয়ারি ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জমাদিউস সানি ১৪৪৩
`

কানাডার জনপ্রিয় মডেল রোজি গ্যাব্রিয়েলের ইসলাম গ্রহণ

ইসলাম গ্রহণের পর মাথায় ওড়না ও সেলোয়ার কামিজ পরিহিত ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন রোজি - ছবি : সংগৃহীত

ইসলাম ধর্ম গ্রহণ করেছেন কানাডার জনপ্রিয় মডেল রোজি গ্যাব্রিয়েল। গত শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে ধর্ম পরিবর্তনের এ ঘোষণা দেন তিনি। পাকিস্তান ভ্রমণে গিয়ে তিনি ইসলাম গ্রহণ করেন। খবর ডন ও জিও নিউজের।

ইসলাম গ্রহণের পর মাথায় ওড়না ও সেলোয়ার কামিজ পরিহিত হাস্যজ্জ্বল একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন রোজি। আর তার হাতে ‘দ্য ম্যাসেজ অব কোরআন’ নামে একটি বই। কেন মুসলিম হয়েছেন এর ব্যাখ্যাও দিয়েছেন কানাডিয়ান এই মডেল।

ইনস্টাগ্রামে রোজি লিখেছেন, ইসলামের ছায়াতলে আসার মতো এতো বড় সিদ্ধান্ত আমি কেন নিলাম? ২০১৯ সালটি ছিল আমার জীবনের অন্যতম কঠিনতম সময়। আমি ছোটবেলা থেকেই সৃষ্টিকর্তা আর তার সৃষ্টি নিয়ে ভাবতাম। সৃষ্টিকর্তার সাথে সম্পর্ক অনুভব করতাম। কিন্তু আমার পথ কঠিন ছিল। কষ্ট পেলে ক্ষোভ থেকে সৃষ্টিকর্তাকে প্রশ্ন করতাম, কেন আমাকে তিনি কষ্ট দিচ্ছেন। শেষ পর্যন্ত আমি বুঝতে পেরেছি সব কিছুই নির্ধারিত, এমনকি আমার কষ্টগুলো আসলে তার দেয়া উপহার।

এরপর তিনি লেখেন, আমি চার বছর আগে আমার ধর্ম বিষয়ে আগ্রহ হারিয়ে ফেলেছিলাম, আমি আমার সাবেক ধর্মের নিন্দা করতাম। তবে আমি এরইসাথে আধ্যাত্মিকতার গভীরে প্রবেশ করেছিলাম। আর এভাবেই আমার যাত্রা শুরু হয়েছিল। সৃষ্টিকর্তা আমাকে পাকিস্তানে নিয়ে এসেছেন। আমার সেসব বেদনা ও অহংকার দূর করে দিয়েছেন। আমাকে সত্যের পথ দেখিয়েছেন।

গত এক ১০ বছরেরও বেশি সময় ধরে মুসলিম দেশগুলো ভ্রমণ করে ইসলামকেই একমাত্র শান্তির ধর্ম বলে মনে হয়েছে বলেও জানিয়েছেন রোজি গ্যাব্রিয়াল। তিনি বলেন, তবে দুর্ভাগ্যবশত ইসলামকে বিশ্বব্যাপী ভুলভাবে ব্যাখ্যা করা হয়। ইসলামের আসল অর্থ শান্তি, ভালবাসা এবং একত্ববাদ। এটা শুধু ধর্ম নয়, একটি জীবনবিধান।

তিনি আরো বলেন, ‘আমি এখন একজন মুসলমান। কলেমা শাহাদাতের মাধ্যমে আমি আল্লাহর প্রতি নিজেকে উৎসর্গের করে মূলত একতা, সংযোগ এবং শান্তির পথে জীবন কাটানোর শপথ নিয়েছি।’

এদিকে, রোজি গ্যাব্রিয়েলের ইসলাম ধর্ম গ্রহণ করায় স্বাগত জানিয়েছেন অগণিত নেটিজেন। ইতোমধ্যে এক লাখ ২৬ হাজার লাইক পড়েছে তার ইন্সটাগ্রামের পোস্টে। টুইটারে এক পোস্টে রোজিকে স্বাগত জানিয়েছেন পাকিস্তানের অভিনেত্রী ভিনা মালিক।

দেখুন:

আরো সংবাদ


premium cement
নাসিক নির্বাচনে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে : ওবায়দুল কাদের টেক্সাসের পণবন্দীর ঘটনায় ২ জন গ্রেফতার করোনায় আক্রান্ত সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ভারতে এক দিনে দুই লাখ ৫৮ হাজার করোনা রোগী শনাক্ত ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ৬০ থেকে ৬৫টি ওয়ার্ডের কর্মীসভা শেষ : রবিন দেশে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ ভ্যাকসিন সার্টিফিকেট বহন করা বাধ্যতামূলক করল ফরাসি পার্লামেন্ট বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় মৌলভীবাজারে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ ইসলামপুরে বাসের ধাক্কায় মোটরসাইকেলচালক নিহত সরকার রক্তচক্ষু দেখিয়ে বিদেশীদের মুখ বন্ধ রাখতে পারবে না : রিজভী চট্টগ্রামে ৩ মাস পর করোনায় তিনজনের মৃত্যু, আক্রান্ত ৭৪২

সকল