২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

গোবিন্দগঞ্জে পুলিশের পক্ষপাতিত্বের অভিযোগে সংবাদ সম্মেলন

গোবিন্দগঞ্জে পুলিশের পক্ষপাতিত্বের অভিযোগে সংবাদ সম্মেলন - ছবি : নয়া দিগন্ত

গাইবান্ধার গোবিন্দগঞ্জে জমি-সংক্রান্ত ঘটনায় পুলিশের পক্ষপাতিত্বের প্রতিবাদে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে গোবিন্দগঞ্জ প্রেসক্লাব কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গোবিন্দগঞ্জ উপজেলার তালুককানুপুর ইউনিয়নের দামোদরপুর গ্রামের ভুক্তভোগী ইমরানুর রহমান।

লিখিত বক্তব্য পাঠকালে ইমরানুর রহমান বলেন, ‘তালুককানুপুর ইউনিয়নের দামোদরপুর মৌজার ৫৯ নম্বর সিএস খতিয়ান ও ৬৪ নং এসএ খতিয়ানের ৬৮১, ৬৮৫ ও ৬৮৬ দাগের ৯০ শতক জমি পৈত্রিক সূত্রে প্রাপ্ত হয়ে দীর্ঘদিন ধরে চাষাবাদ করে আসছেন। বর্তমান রেকর্ডও তার বাবার নামে রয়েছে। বর্তমান খতিয়ান নম্বর ৫৪২ ও দাগ নম্বর ৯৫৯। এ জমি ভোগদখল করাকালে গত ৭ ফেব্রুয়ারি একই গ্রামের লুৎফর রহমান (৪০) বাবা মরহুম শামছুল হক, মো: জাফিরুল ইসলাম (৪২), মো: জাহিদুল ইসলাম (৩০) উভয়ের বাবা মো: বাচ্চু মিয়া, মো: জুয়েল মিয়া (২৬), বাবা মো: জাফিরুল ইসলাম, মো: লিজন (৩০) বাবা মরহুম ছামছুল হক, রিপন মিয়া (৩৩) বাবা মরহুম ময়েজ আলী, মো: আনারুল ইসলাম (৪৫) ও মো: সানোয়ার মিয়া (৩৬) উভয়ের বাবা মরহুম গণি মিয়া, আনিছুর রহমান (৩০) বাবা মরহুম আজিজার রহমান সম্পূর্ণ অবৈধভাবে আমার লাগানো সরিষা ক্ষেতে পাওয়ার টিলার দিয়ে সরিষা বিনষ্ট করে। এতে প্রায় লাখের অধিক টাকার ক্ষতি হয়। এ ঘটনায় আমি গোবিন্দগঞ্জ থানায় একটি অভিযোগ করি। কিন্তু পুলিশ কোনো পদক্ষেপ গ্রহণ না করে ১৪ ফেব্রুয়ারি আমরা যখন ওই জমিতে ইরি ধান লাগোনোর জন্য চাষ করছিলাম তখন পুলিশ উল্টো হালচাষের ড্রাইভার হানিফা মন্ডল (৩০) আটক করে। আমরা এ বিষয়ে থানা পুলিশের সাথে যোগাযোগ করলে পুলিশ জানায়, ওই জমিতে প্রবেশ করবে না মর্মে মুচলেকা দিয়ে আটক করা ড্রাইভারকে নিয়ে যান। আমরা তখন পুলিশকে বলি জমি আমাদের এছাড়া ওই জমিতে আমাদের পক্ষে আদালত কর্তৃক স্ট্যাটাসকো রয়েছে। আমরা কেন মুচলেকা দেব। একথা বলার পর পুলিশ প্রভাবিত হয়ে পরের দিন মামলা দিয়ে আটক ব্যক্তিকে জেল হাজতে প্রেরণ করেন।

সংবাদ সম্মেলনে ইমরানুল হক বলেন, আমার মালিকানাধীন জমির লক্ষাধিক টাকার ফসল নষ্টকারীদের বিরুদ্ধে থানায় অভিযোগ করার পরেও পুলিশ কোনো পদক্ষেপ গ্রহণ না করে উল্টো আমাদের বিরুদ্ধে মামলা নিয়ে আমাদেরকে হয়রানি করছে। যেহেতু আমরা অসহায় তাই আমরা এখন নানা আতঙ্কের মধ্যে দিয়ে দিনাতিপাত করছি। এছাড়া আমাদের সকল কাগজপত্র সঠিক থাকার পরেও চাষাবাদে পুলিশ অসহযোগিতা করছে এজন্য আমরা দারুণ কষ্টের মধ্যে আছি। আমাদের দাবি পুলিশ আদালতের আদেশ ও আমাদের কাগজের ন্যায্যতা দেখে নিরপেক্ষ ভূমিকা পালন করুক একইসাথে আমাদের বিরুদ্ধে দেয়া মিথ্যা মামলা প্রত্যাহার করা হোক।

সাংবাদিক সম্মেলনের সময় ওই গ্রামের মো: বুদা শেখ, জহির মন্ডল, সোবহান সরকার, আব্দুল মান্নান, শফিকুল ইসলাম, জুয়েল মন্ডল, ডালিম মিয়া ও হানিফা মন্ডল উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement