১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


লালমনিরহাটে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশী নিহত

লালমনিরহাটে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশী নিহত - ছবি : সংগৃহীত

লালমনিরহাটের হাতীবান্ধা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে দুই বাংলাদেশী নিহত হয়েছেন।

বৃহস্পতিবার ভোরে উপজেলার বড়খাতা ইউনিয়নের দোলাপাড়া সীমান্তের ৮৮৮ নম্বর মেইন পিলারের কাছে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের পূর্ব ফকিরপাড়া গ্রামের আব্দুস সামাদের ছেলে মংগলু ও পাশ্ববর্তী বড়খাতা ইউনিয়নের দোলাপাড়া গ্রামের হাফিজার রহমানের ছেলে সাদিক হোসেন।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, বুধবার গভীর রাতে উপজেলার বড়খাতা ইউনিয়নের দোলা সীমান্ত দিয়ে সাত থেকে আটজনের একটি দল ভারত থেকে গরু নিয়ে সীমান্ত দিয়ে বাংলাদেশে আসছিলেন। এ সময় সীমান্তের ৮৮৮ মেইন পিলারের অধীন ৮নং নম্বর সাব-পিলার এলাকায় পৌঁছলে ভারতের কোচবিহার মধুসূদন বিএসএফ ক্যাম্পের টহল দলের সদস্যরা তাদের লক্ষ্য করে কয়েক রাইন গুলি চালান। এ সময় ভারতের অভ্যন্তরে গুলিবিদ্ধ হয়ে মারা যান দুই বাংলাদেশী। পরে সঙ্গীরা গুলি বিদ্ধ নিহতদের নিজ বাড়িতে নিয়ে আসেন।

বড়খাতা ইউনিয়ন পরিষদের সদস্য হাফিজুল ইসলাম জানান, গভীর রাতে একটি দল ভারতে গরু আনতে গিয়ে বিএসএফের গুলিতে দুজন নিহত হয়েছেন।

এ বিষয়ে ৬১ বিজিবি দোলাপাড়া বিওপি ক্যাম্পের কোম্পানি কমান্ডার আব্দুল জলিল ঘটনাস্থল পরিদর্শন করেন। তবে তিনি ঘটনার বিষয়ে সাংবাদিকদের কাছে আনুষ্ঠানিক কোনো বক্তব্য দিতে রাজি হননি।

রংপুর ৬১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মীর হাসান শাহরিয়ার মাহমুদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সীমান্তে দুটি লাশ পাওয়া গেছে। বিষয়টি নিয়ে অনুসন্ধান চলছে।

উল্লেখ্য চলতি বছরের নভেম্বর ও ডিসেম্বর মাসে শুধুমাত্র লালমনিরহাট জেলায় সীমান্তে ছয়জন বাংলাদেশী নিহত হয়েছে।


আরো সংবাদ



premium cement