০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ন ১৪২৮, ২৮ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে জাতীয় পতাকা অবমাননা : ১৯ জনের বিরুদ্ধে চার্জ গঠন

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে জাতীয় পতাকা অবমাননা : ১৯ জনের বিরুদ্ধে চার্জ গঠন - ফাইল ছবি

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে জাতীয় পতাকা অবমাননা মামলায় ১৮ শিক্ষক ও এক কর্মকর্তার বিরুদ্ধে চার্জ গঠন করেছে আদালত। রংপুর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো: আল মেহবুব মঙ্গলবার এই চার্জ গঠন করেন।

পরে মামলাটির বাদী পক্ষের আইনজীবী খন্দকার রফিকুল হাসনাইন জানান, গত বছর ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে জাতীয় পতাকার বিকৃতি ব্যানার দিয়ে ক্যাম্পাসে স্বাধীনতা স্মারকে ছবি তুলে ফেসবুকে আপলোড করেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধানসহ কয়েকজন শিক্ষক-কর্মকর্তা। এ ঘটনায় ১৭ ডিসেম্বর জাতীয় পতাকা অবমাননার অভিযোগ এনে বিশ্ববিদ্যালয়ের তৎকালীন ভিসি অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক তাবিউর রহমান প্রধানকে আসামি করে ১৯ জনের বিরুদ্ধে তাজহাট থানায় দু’টি মামলা দায়ের করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাহামুদুল হক ও মশিউর রহমান এবং সাবেক ছাত্রলীগ নেতা আরিফুল ইসলাম আরিফ।

আইনজীবী রফিক-উল হাসনাইন আরো জানান, মামলাটির বিষয়ে আদালতের আদেশের জন্য পাঠিয়েছিল তাজহাট থানা পুলিশ। রংপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাজহাট আমলি আদালত অভিযোগটি গ্রহণ করে তা ১৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছিল। এরপর বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইজার আলি তদন্ত করে তা আদালতে জমা দেন। পরবর্তীকালে আদালত অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করে। পরে মামলার তদন্ত কর্মকর্তা ইজার আলি আদালতে চার্জশিট জমা দেন। ওই চার্জশিটের ভিত্তিতেই মঙ্গলবার বিকেলে ১৮ শিক্ষক ও এক কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই ইজাহার আলী জানান, আদালত চার্জ গঠন করেছে। আদালতের আদেশ অনুযায়ী বস্তুগত সকল তথ্য প্রমাণ আগেই আদালতে উপস্থাপন করা হয়েছে। আদালতের আদেশ অনুযায়ী সাক্ষীসহ যা যা প্রয়োজন তা উপস্থাপন করা হবে।



আরো সংবাদ


‘লাল কার্ড’ হাতে রাস্তায় শিক্ষার্থীরা ইরান ইস্যুতে আমেরিকা একঘরে হয়ে পড়েছে : ব্লিঙ্কেনের স্বীকারোক্তি রাজধানীতে সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত কম্ব্যাট এলার্ট মিসাইল সিস্টেম মোতায়েন করল রাশিয়া প্রথম সেশনে তাইজুলের জোড়া আঘাতে স্বস্তিতে বাংলাদেশ চট্টগ্রামে বাস-ট্রেন-অটোরিকশার ত্রিমুখী সংঘর্ষ, নিহত ২ টিকতে পারলেন না লেবাননের তথ্যমন্ত্রী রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, ২নং সঙ্কেত বহাল পাথরঘাটায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে বিদায়ী সংবর্ধনা যুক্তরাষ্ট্রকে রাশিয়ার হুঁশিয়ারি : প্রতিবেশীর ঘরে অস্ত্র ঢোকালে যুদ্ধ বাধবে

সকল