১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


মাইক্রোবাসে ঢাকা ফিরছেন গার্মেন্টকর্মীরা : ভাড়া ১৫০০-২০০০

মাইক্রোবাসে ঢাকা ফিরছেন গার্মেন্টকর্মীরা : ভাড়া ১৫০০-২০০০ - ছবি : নয়া দিগন্ত

রংপুরের পীরগাছা উপজেলার থেকে মাইক্রোযোগে ঢাকা যাচ্ছেন গার্মেন্টসকর্মীরা।গার্মেন্টসকর্মীরা জানান, চাকরি করতে হলে কর্মস্থলে যেতে হবে, চাকরি না করলে খাব কী? স্বজনদেরকে দেব কী। ফলে তাদেরকে কর্মস্থলে যেতে হচ্ছে। এজন্য তাদেরকে জনপ্রতি দেড় হাজার থেকে দু' হাজার টাকা পর্যন্ত দিতে হচ্ছে।

গার্মেন্টকর্মীদের কেউ কেউ বলেন, এখন মাইক্রোবাস ও পিক-আপ ছাড়া পীরগাছা থেকে ঢাকা যাওয়ার আর কোনো যানবহন নেই। এ কারণে বেশির ভাগ গার্মেন্টসকর্মী মাইক্রোযোগে ঢাকা যাচ্ছেন।

গার্মেন্টসকর্মী সার্থী বলেন, আমরা চারজন মাইক্রোযোগে ঢাকায় যাব। এ জন্য আমাদেরকে দিতে ছয় হাজার চার শ' টাকা।

জানা গেছে, গার্মেন্টস কর্মীদের কাছ থেকে মাইক্রোবাসের চালকরা একেকজনের কাছে একেক ধরনের দাম নিচ্ছেন। কারো কছ থেকে দুই হাজার টাকা, কারো কাছ থেকে আঠার শ' টাকা, কারো কাছ থেকে দেড় হাজার টাকা। অনেকেই আবার রংপুরের মডার্ন মোড়ে গিয়ে মাইক্রোবাসে উঠে ঢাকায় যাচ্ছেন।

দাম বেশি করে নেয়ার কারণ সম্পর্কে মাইক্রোচালকেরা জানান, ঢাকার বিভিন্ন মোড়ে মোড়ে তাদেরকে টাকা দিতে হয়। ফলে আরোহীদের কাছ থেকে বেশি টাকা নিতেই হয়।


আরো সংবাদ



premium cement
মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ২টি গ্রামে আরাকান আর্মির হামলা ‘কিরগিজস্তানকে আমাদের গভীর উদ্বেগ জানিয়েছি, কোনো বাংলাদেশী শিক্ষার্থী গুরুতর আহত হয়নি’ আওয়ামী লীগ পরগাছায় পরিণত হয়েছে : জিএম কাদের ইসরাইলের জন্য অস্ত্র বহনকারী ভারতীয় জাহাজ আটকে দিলো স্পেন বন্ধুর বাড়ি থেকে যুবকের হাত-পা বাঁধা লাশ উদ্ধার রাণীনগরে ১৪ কেজি ওজনের লক্ষ্মী-নারায়ণ মূর্তি উদ্ধার কিরগিজস্তানে থাকা আতঙ্কিত বাংলাদেশী শিক্ষার্থীরা দেশে ফিরতে চায় আধুনিক প্রযুক্তির জ্ঞান অর্জন করে দেশ গঠনে ভূমিকা পালন করতে হবে : মোবারক হোসাইন ওএমএস বিতরণে গাফলতি হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে : খাদ্যমন্ত্রী শিবপুরে পুকুর থেকে মহিলার লাশ উদ্ধার বন্দীদের মুক্ত করতে আলোচনায় বসুন : নেতানিয়াহুকে বন্দীদের পরিবার

সকল