২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রংপুরে ৩০৬ যুবক-যুবতীকে প্রশিক্ষণ পরবর্তী উপকরণ বিতরণ করল এমজেএসকেএস

রংপুরে ৩০৬ যুবক-যুবতীকে প্রশিক্ষণ পরবর্তী উপকরণ বিতরণ করল এমজেএসকেএস - ছবি : নয়া দিগন্ত

মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে রংপুরের ৩০৬ জন যুবক-যুবতীকে প্রশিক্ষণ পরবর্তী উপকরণ সামগ্রী বিতরণ করেছে মহিদেব যুব সমাজ কল্যাণ সমিতি (এমজেএসকেএস)। এই উদ্যোগ প্রান্তিক পর্যায়ে বেকার জনগোষ্ঠীকে স্বাবলম্বী করে সরকারের এসডিজি বাস্তবায়নে সহযোগিতা করবে বলে জানিয়েছেন আয়োজকরা।

মঙ্গলবার ডিসি অফিসের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডিসি মো: আসিব আহসান।

প্রধান অতিথির বক্তব্যে ডিসি বলেন, প্রান্তিক জনপদের বেকার যুবক-যুবতীদের আত্মকর্মসংস্থান তৈরির মাধ্যমে স্বাবলম্বী করতে এমজেএসকেএসের উদ্যোগ জাতিসঙ্ঘ ঘোষিত টেকসই উন্নয়ন অভীষ্ট লক্ষ্যমাত্রা-২০৩০ এবং সরকার ঘোষিত রুপকল্প-২০২১ বাস্তবায়ন এবং এসডিজি লক্ষ্যমাত্রা ১, ২, ৩, ৪, ৫ ও ৮ অর্জনে সরাসরি কার্যকর ভূমিকা রাখবে।

এ সময় আয়োজক কর্তৃপক্ষ বলেন, ভিএসও বাংলাদেশের সহায়তায় এমজেএসকেএস কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে যুবদের কর্মসংস্থান সৃষ্টি প্রকল্পের আওতায় রংপুরের পীরগঞ্জ, তারাগঞ্জ ও মিঠাপুকুর উপজেলার ৩০৬ জন যুব-যুবতীকে মোবাইল ফোন সার্ভিসিং, ইলিকট্রিক্যাল হাউস ওয়ারিং, কার ড্রাইভিং, এসি-ফ্রিজ সার্ভিসিং, সোলার টেকনোলজি, কম্পিউটার, গার্মেন্টস জুট দিয়ে পাপস তৈরি, পাট ভিত্তিক পণ্য উৎপাদন, দেশী মুরগি পালন, ছাগল-ভেড়া পালন বিষয়ে আবাসিক ও অনাবাসিক বিষয়ে সফলভাবে কারিগরি প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। আনুষ্ঠানিকভাবে তাদের মধ্যে সংশ্লিষ্ট ব্যবসার প্রয়োজনীয় উপকরণ বিতরণ করা হয়েছে।

আয়োজকরা আরো বলেন, প্রত্যেক যুব উদ্যোক্তার মাসিক আয় তিন হাজার ৫০০ টাকা অতিক্রম না করা পর্যন্ত দক্ষ স্বেচ্ছাসেবক ও প্রকল্প কর্মকর্তাদের মাধ্যমে তাদের জন্য সহযোগিতা চলমান রাখা হবে।

এছাড়াও রংপুর যুব উন্নয়ন অধিদফতরের উপ-পরিচালক মো: দিলগীর আলমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন এডিসি (সাধারণ) মো: গোলাম রব্বানী, বিআরটিএ সহকারী পরিচালক (ইঞ্জিঃ) মো: ফারুক আলম, পীরগঞ্জ উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো: আব্দুর রশিদ, ভলেন্টারি সার্ভিস ওভারসিস-ভিএসও প্রকল্প ব্যবস্থাপক মো: শফিকুর রহমান, মহিদেব যুব সমাজ কল্যাণ সমিতি এমজেএসকেএসের উপ-পরিচালক অমল কুমার মজুমদার, প্রেসক্লাব সভাপতি রশিদ বাবু, সাধারণ সম্পাদক রফিক সরকার, পীরগঞ্জ উপজেলা সিটিজেন কমিটির সভাপতি সাজেদুল ইসলাম মুকুল প্রমুখ।

এমজেএসকেএসের ইয়ুথ ইমপ্ল্যায়মেন্ট প্রকল্পের কো-অর্ডিনেটর মো: ইলিয়াস আলীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন প্রশিক্ষণ প্রাপ্ত মোবাইল ফোন সার্ভিসিং ব্যবসায়ী মো: আশরাফুল আলম, ইলিকট্রিক্যাল হাউস ওয়ারিং ব্যবসায়ী কার ড্রাইভার সাবেরী খাতুন, পাট ভিত্তিক পণ্য উৎপাদক মোছা: কহিনুর বেগম, গার্মেন্টস ঝুট পাপস প্রস্তুতকারক মোছা: রুনা লায়লা, ইনকিউবেটর নুর মোহাম্মদ মাসুদ, মো: মোজাহিদুল ইসলাম প্রমুখ।


আরো সংবাদ



premium cement