১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


রংপুরে আইনজীবী খুনের রহস্য উদঘাটন : নেপথে চুরি ও মামলা

রংপুরে আইনজীবী খুনের রহস্য উদঘাটন : নেপথে চুরি ও মামলা - ছবি : নয়া দিগন্ত

রংপুরের মডার্ন মোড়ের বারো আউলিয়ায় দিনেদুপুরে প্রকাশ্যে আইনজীবী আসাদুল হককে (৬২) খুনের ঘটনার রহস্য উম্মোচন করেছে পুলিশ। চুরির পাশাপাশি মামলা পরিচালনার ক্ষোভ থেকে রতন মিয়া ও সাইফুল ইসলাম নামের দুই যুবক তাকে হত্যা করে। রোববার বিকেলে রংপুর মেট্রোপলিটন পুলিশ প্রেস ব্রিফিয়ে হত্যাকাণ্ডটির নেপথ্যের বিষয়টি তুলে ধরেন।

তাজহাট থানায় প্রেস ব্রিফিংয়ে এআরপিএমপি উপ-পুলিশ কমিশনার কাজী মুত্তাকি ইবনু মিনান জানান, গত শুক্রবার রংপুর জেলা ও দায়রা জজ আদালতের প্রবীণ আইনজীবী ও সাবেক এপিপি আসাদুল হকের সাথে স্ত্রীর করা নারী নির্যাতন মামলায় সহযোগিতা করা নিয়ে পাশের বাড়ির রতন মিয়ার সাথে কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে তিনি সেখান থেকে চলে গিয়ে অপর যুবক সাইফুলসহ ধারালো চাকু নিয়ে ওই আইনজীবীর বাড়িতে অবস্থান নেন। ঘরের ভেতরে ড্রয়ার থেকে ৭ হাজার ৩১৭ টাকা চুরি করে আসাদুল হকের জন্য অপেক্ষা করতে থাকে। আসাদুল হক শয়নকক্ষে প্রবেশ করলে ওৎ পেতে থাকা রতন ছুরি দিয়ে কয়েকবার আসাদুল হকের পেটে আঘাত করেন। এ সময় রতনের নাম ধরে চোর চোর চিৎকার করলে রতন চাকু দিয়ে আসাদুল হকের গলা কেটে মৃত্যু নিশ্চিত করেন।

আইনজীবীর চিৎকারে আশপাশের লোকজন ছুটে আসলে রতন বাড়ির পেছনের ওয়াল টপকিয়ে যেতে থাকলে এলাকাবাসী রতনকে ধরে পুলিশে দেয়। এরপর ৬ জুন আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী দেন রতন মিয়া। এ ঘটনায় মামলার এজাহারভুক্ত ২ নম্বর আসামি সাইফুল ইসলামকে ৬ জুন গ্রেফতার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

পুলিশের এই কর্মকর্তা আরো জানান, কোতয়ালী থানায় রতন মিয়ার নামে একাধিক চুরি ও ছিনতাইয়ের মামলা রয়েছে। নারী নির্যাতনের মামলায় আইনজীবী আসাদুল হক রতনের স্ত্রীকে সহযোগিতা করে। এতে করে রতনের মাঝে দীর্ঘদিন ধরে চাপাক্ষোভ বিরাজ করছিলো। এর আগেও রতন আসাদুল হকের বাড়িতে চুরি করেছে। যে চাকু দিয়ে আসাদুল হককে হত্যা করা হয়েছে সেটি ওই তার বাড়ি থেকে রতন চুরি করেছিল। সংবাদ সম্মেলনে আরপিএমপির উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অন্যদিকে হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবিতে রোববার বিকেলে আদালত চত্বরে মানববন্ধন ও সমাবেশ করেছে আইনজীবীরা। এতে বক্তব্য রাখেন রংপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি আব্দুল মালেক, সাধারণ সম্পাদক আব্দুল হক প্রমাণিক প্রমুখ।


আরো সংবাদ



premium cement
হাতিয়ায় হরিণের গোশত জব্দ করেছে কোস্ট গার্ড আশুগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অটোরিকশা চালকের মৃত্যু রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার দ্রুত চাপে পড়বে : প্রত্যাশা পররাষ্ট্রমন্ত্রীর বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে আগ্রহী কানাডা মহাদেবপুরে বাসচাপায় মাদরাসাছাত্র নিহত কিরগিজস্তানের পরিস্থিতি শান্ত হলেও উদ্বেগজনক সারা দেশে টানা ৩ দিন বৃষ্টির পূর্বাভাস দাগনভূঞায় অগ্নিদগ্ধ পরিবারের মাঝে জামায়াতের উদ্যোগে গৃহ নির্মাণ উদ্বোধন ২৫ মে বঙ্গবাজার বিপণিবিতান নির্মাণকাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী এখনো নিখোঁজ প্রেসিডেন্ট রাইসি : অনুসন্ধানে ৪০ দল ৫ দফা দাবিতে সারাদেশে পল্লী বিদ্যুৎ সমিতির স্মারকলিপি

সকল