০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


বাগাতিপাড়ায় আগুনে পুড়লো ৭ কৃষক পরিবারের বসতঘরসহ গরু-ছাগল

বাগাতিপাড়ায় আগুনে পুড়লো ৭ কৃষক পরিবারের বসতঘরসহ গরু-ছাগল - সংগৃহীত

নাটোরের বাগাতিপাড়ায় আগুনে পুড়েছে সাত কৃষক পরিবারের ১২টি ঘরসহ গরু-ছাগল। মঙ্গলবার ভোরে উপজেলার পাঁকা ইউনিয়নের চিথলিয়া এলাকায় এই ঘটনা ঘটে। এতে প্রায় তিন লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হয়েছে।

ক্ষতিগ্রস্ত পরিবার ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, ওই এলাকার বিরাম উদ্দিন, মধু মন্ডল, সারজান, হিরা, সাবান, সোহেল রানা এবং সুজনের পাশাপাশি বাড়িগুলোতে আগুন লেগে ঘরের ভেতরে থাকা আসবাবপত্র, ফসল, নগদ অর্থসহ জরুরি কাগজপত্র পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া তিনটি গরু ও সাতটি ছাগল পুড়ে মারা গেছে।

ক্ষতিগ্রস্ত সোহেল রানা বলেন, এই আগুন আমাদের সাতটি পরিবারকে একেবারে নিঃস্ব করে দিয়েছে। কখন যে আগুন ধরেছে আমরা কিছুই বুঝতে পারিনি। আমার ৫ বছর বয়সী ছোট্ট মেয়ে টের পেয়ে প্রথমে তার দাদিকে ডাকাডাকি শুরু করে। পরে আমার মা ঘুম থেকে জেগে আগুন-আগুন বলে চিৎকার শুরু করে। সেই চিৎকারে সকলে ঘর থেকে বের হয়ে কোনোরকমে প্রাণে বাঁচে। কিন্তু ঘরে থাকা গরু-ছাগল, আসবাবপত্র, ফসলসহ নগদ অর্থ পুড়ে গেছে। পরে ফায়ার সার্ভিসের দুটি টিম এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে দয়ারামপুর ফায়ার সার্ভিস স্টেশনের সাব অফিসার ফজলুর রহমান জানান, গরুর গোয়াল ঘরে মশা তাড়ানোর জন্য শুকনো গোবরে (ঘুঁটেতে) আগুন জ্বালিয়ে ধোঁয়া দেয়া হয়েছিল। ধারণা করা হচ্ছে সেখান থেকেই আগুনের সূত্রপাত হয়েছে। এতে তাদের প্রায় তিন লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
ইসরাইলগামী সকল জাহাজে হামলার হুমকি হাউছিদের কংগ্রেস সর্বোচ্চ চেষ্টা করেও ৫০ আসন পাবে না : মোদি প্যারিসের বিশ্ববিদ্যালয় থেকে ফিলিস্তিনিপন্থী শিক্ষার্থীদের সরিয়েছে পুলিশ চুক্তিতে সম্মত হতে হামাসকে ৭ দিনের আল্টিমেটাম ইসরাইলের গফরগাঁওয়ে লরিচাকায় পিষ্ট হয়ে নারী নিহত রোহিঙ্গা গণহত্যা : মিয়ানমারের বিরুদ্ধে মামলার দ্রুত নিরসনে আশাবাদী বাংলাদেশ-গাম্বিয়া দোয়ারাবাজারে মইন হত্যাকারীদের গ্রেফতার দাবিতে বিক্ষোভ সাংবাদিকদের সুরক্ষায় প্রতিটি দেশের প্রতি যুক্তরাষ্ট্রের আহ্বান জলবায়ু সঙ্কট মোকাবেলায় অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন জোরদারের আহ্বান এডিবি প্রেসিডেন্টের মিরসরাইয়ে তীব্র তাপদাহে মরছে মাছ : লোকসানের মুখে চাষিরা মহেশখালীতে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা, এগিয়ে জয়নাল

সকল