২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

রাজশাহী নগরে শুক্রবার বিকেল থেকে ‘সর্বাত্মক লকডাউন’

রাজশাহী নগরে শুক্রবার বিকেল থেকে ‘সর্বাত্মক লকডাউন’ - ফাইল ছবি

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে রাজশাহী সিটি করপোরেশন এলাকায় ‘সর্বাত্মক লকডাউন’ ঘোষণা করা হয়েছে। শুক্রবার বিকেল ৫টা থেকে ১৭ জুন মধ্যরাত পর্যন্ত চলবে এই লকডাউন।

বৃহস্পতিবার জেলা সার্কিট হাউসে রাত ৯টা থেকে রাত পৌনে ১০টা পর্যন্ত এক জরুরি সভা শেষে সাংবাদিকদের এই সিদ্ধান্তের কথা জানান বিভাগীয় কমিশনার মো: হুমায়ুন কবীর।

বিভাগীয় কমিশনার বলেন, বেশ কয়েক সপ্তাহ ধরে রাজশাহীতে বিশেষ করে রাজশাহী সিটি করপোরেশনে করোনা পরিস্থিতি কিছুটা ঊর্ধ্বমুখী। এ কারণে সার্বিক দিক বিবেচনা করে রাজশাহী সিটি করপোরেশনকে ‘সর্বাত্মক লকডাউন’ ঘোষণা করা হয়েছে। এ সময় জরুরি ওষুধ ও খাদ্যদ্রব্য পরিবহন পরিষেবা বাদে সব ধরনের গণপরিবহন বন্ধ থাকবে।

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় এর আগে গত বৃহস্পতিবার (৩ জুন) রাজশাহী জেলাকে বিশেষ বিধিনিষেধের আওতায় আনা হয়। সেই বিধিনিষেধে বলা ছিল, সন্ধ্যা ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত জরুরি পরিষেবা ও আম-সংক্রান্ত কার্যক্রম ছাড়া সবকিছু বন্ধ থাকবে।

এর মধ্যে গত রোববার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে রাজশাহীর করোনা পরিস্থিতি নিয়ে জরুরি সভা হয়। সেই সভা থেকে করোনার সংক্রমণ রোধে রাজশাহীতে বিশেষ বিধিনিষেধের নতুন সিদ্ধান্ত আসে। সিদ্ধান্ত অনুযায়ী প্রতিদিন সন্ধ্যা ৭টার পরিবর্তে বিকেল ৫টা থেকে জরুরি পরিষেবা বাদে সবকিছু বন্ধ থাকবে। সোমবার থেকে এই সিদ্ধান্ত কার্যকর হয়।

এতেও করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় বৃহস্পতিবার ‘সর্বাত্মক লকডাউনের’ সিদ্ধান্ত জানাল প্রশাসন।


আরো সংবাদ



premium cement
ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস

সকল