২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ায় করোনায় ৩ জনের মৃত্যু

-

বগুড়ায় করোনাভাইরাসে আরো তিনজনের মৃত্যুর খবর জানিয়েছে সিভিল সার্জন অফিস। এ নিয়ে গত বুধবার পর্যন্ত জেলায় সরকারী হিসেবে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ১১২ জনে।

সর্বশেষ মৃত তিনজনের মধ্যে দু’জনের পরিচয় জানা গেছে। তারা হলেন জেলার শিবগঞ্জ উপজেলার আটমূল এলাকার বাসিন্দা শিক্ষক সুবেদ আলী (৪২)। তিনি গত বুধবার রাত ১০টার দিকে টিএমএসএস মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা ইউনিটে মারা গেছেন । মৃত অপরজন হলেন রাজশাহী মহানগরীর কাজলা এলাকার বাসিন্দা সুফিয়া খাতুন (৫৩)। তিনিও বুধবার রাত ৮টার দিকে একই হাসপাতালে মারা যান। এর আগে তারা দু’জনই করোনা পজেটিভ সনাক্ত হন। এ তথ্য নিশ্চিত করেছেন টিএমএসএস মেডিক্যাল কলেজ হাপসাতালের কর্মকর্তা আব্দুর রহিম রুবেল। মৃত অপরজনের পরিচয় জানা যায়নি।

এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় ৫১ জন আক্রান্ত হওয়ার মধ্যে দিয়ে বগুড়ায় করোনা রোগীর সংখ্যা এখন পাঁচ হাজার ৪৯ জন। এর মধ্যে ৩৪৩৫ জন পুরুষ, ১৩৬০ জন মহিলা ও ২৫৪ জন শিশু। গত ২৪ ঘণ্টায় আরো ১২৩ জন সুস্থ হওয়ায় মোট সংখ্যা ৩৭৭২ জন। বৃহস্পতিবার বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের পক্ষে ভার্চুয়াল ব্রিফিংএ ডাঃ ফারজানুল এ তথ্য জানান।

অপরদিকে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বগুড়া সদরের সেউজগাড়ী এলাকা রেড জোন ঘোষণা করে লক ডাউনের নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। এ এলকার লক ডাউন কার্যকর করা হবে বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে ২০ আগস্ট বিকেল ৫টা পর্যন্ত। এছাড়া শহরের ঠনঠনিয়া এলাকার লক ডাউনের মেয়াদ সাত দিন বাড়ানো হয়েছে এবং কলোনী এলাকার লক ডাউন প্রত্যাহার করা হয়েছে।

উল্লেখ্য ,গত ১৫ জুন শহরের নয়টি এলাকা রেড জোন ঘোষণা করে ২১ দিনের জন্য লক ডাউন করা হয়। এরপর গত ৬ জুলাই জারি করা নয়টি এলাকার মধ্যে সাতটি এলাকা থেকে রেড জোন প্রত্যাহার করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল