২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ায় সাড়ে তিনমাসে করোনায় ৭৩ জনের মৃত্যু, আক্রান্ত প্রায় ৪ হাজার

বগুড়ায় সাড়ে তিনমাসে করোনায় ৭৩ জনের মৃত্যু, আক্রান্ত প্রায় ৪ হাজার - প্রতীকী

বগুড়ায় গত সাড়ে তিনমাসে করোনায় আক্রান্ত হয়ে সরকারী হিসেবে ৭৩জনের মৃত্যু হয়েছে এবং করোনা উপসর্গ নিয়ে আরো একই সংখ্যক মারা গেছেন বলে বিভিন্ন সূত্রে জানা গেছে। এ ছাড়া এসময়ে সুস্থ্ হয়েছেন ২ হাজার ১৫জন। গত ১এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্তের পর থেকে ১৫ জুলাই পর্যন্ত জেলায় সরকারী ও বেসরকারী হিসেবে এসব তথ্য পাওয়া গেছে।

এদিকে বুধবার করোনায় আক্রান্ত হয়ে এক ব্যবসায়ী ও উপসর্গে এক বুদ্ধের মুত্যু হয়েছে। করোনায় আক্রান্ত মৃত ব্যবসায়ী হলেন বগুড়া সদরের মানিকচক সাহাপাড়ার বাসিন্দা। তিনি করোনায় আক্রান্ত হয়ে টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সন্ধা ৭টায় মারা যান।

ওই হাপসাতালের মুখপাত্র আব্দুর রহিম রুবেল জানান, গত ২৭জুন করোনার নমুনা পরীক্ষার পর পজিটিভ হন তিনি। এরপর গত ৩ জুলাই তিনি ওই হাসপাতালে ভর্তি হন। এরপর ১৪ জুলাই আবারো নমুনা পরীক্ষা করলে ১৫জুলাই দ্বিতীয় দফা পজিটিভি রিপোর্ট আসে। এরপর ওই দিন বুধবার সন্ধায় মারা যান অর্জুন। তিনি ডায়াবেটিক, কিডনীসহ নানা জটিলতায় ভুগছিলেন বলে জানান তার বাবা প্রদীপ।

অপরদিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার বিকেলে করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন জেলার নন্দীগ্রাম উপজেলার ভাটরা এলাকার এক বৃদ্ধা (৭৪)। শজিমেক হাসপাতালের মুখপাত্র জাহাঙ্গীর আলম জানান, গত ১৩জুলাই তিনি করোনা উপসর্গ নিয়ে ভতি হন। এরপর দিন তার নুমান সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। কিন্তু রিপোর্ট আসার আগেই ১৫জুলাই বিকেল সাড়ে ৪টায় মারা যান। এ নিয়ে গত সাড়ে তিনমাসে করোনায় আক্রান্ত হয়ে সরকারী হিসেবে ৭৩জনের মৃত্যু হয়েছে এবং করোনা উপসর্গ নিয়ে আরো একই সংখ্যক মারা গেছেন বলে বিভিন্ন বেসরকারী খবরে জানা গেছে।

আক্রান্তের সংখ্যা ৪ হাজার ছুঁই ছুঁই
বগুড়া জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ৪ হাজারের কাছাকাছি দাঁড়িয়েছে। গত ১ এপ্রিল থেকে ১৫ জুলাই পর্যন্ত সাড়ে তিন মাসে বগুড়া জেলায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯২৩জন। এর মধ্যে বগুড়া সদরে ২হাজার ৬৫৩জন। বগুড়া জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, জেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৩জন এবং সুস্থ্য হয়েছেন ২ হাজার ১৫জন।

বৃহস্পতিবার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাক্তার মোস্তাফিজুর রহমান তুহিন জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায়আক্রান্ত হয়েছেন ৪৫জন। দুটি ল্যাবে ২৫৪টি নমুনা পরীক্ষায় ৪৫জন সনাক্ত হন। তিনি আরো জানান, এ যাবত জেলায় নমুনা সংগ্রহ হয়েছে ২৩ হাজার ৪১৪ জনের এবং পরীক্ষার ফলাফল পাওয়া গেছে ২০ হাজার ৭৪০। অর্থ্যাৎ পরীক্ষার অপেক্ষায় রয়েছে আরো ২ হাজার ৬৭৪টি।


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে ইয়াবাসহ গৃহবধূ গ্রেফতার জুলাইয়ে ব্রাজিল সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকে চমকে দিলো ভানুয়াতু বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী

সকল