২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ায় এক ব্যক্তির শরীরে করোনা শনাক্ত

বুধবার মারা যাওয়া শিশুর শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়নি
-

জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে ঢাকা থেকে রংপুরে যাওয়ার পথে বগুড়ার মহাস্থান বাসস্ট্যান্ডে গত রোববার ভোরে গাড়ি থেকে ফেলে যাওয়া ৫০ বছর বয়সী এক ব্যক্তির শরীরে করোনাভাইরাসের উপস্থিতির কথা জানিয়েছে বগুড়া স্বাস্থ্য বিভাগ।

এ ছাড়া বগুড়া আইসোলেশন কেন্দ্রে চিকিৎসাধীন গত বুধবার সন্ধ্যায় মারা যাওয়া ১৩ বছরের শিশুর শরীরে করোনার উপস্থিতি মেলেনি।

আক্রান্ত ওই ব্যক্তি ঢাকায় সবজির ব্যবসা করতেন বলে জানা গেছে। তাকে পুলিশ উদ্ধার করে প্রথমে শিবগঞ্জ উপজেলা হাসপাতাল, এরপর শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর ওই দিনই আইসোলেশন কেন্দ্রে ভর্তি করা হয়। বর্তমানে তাকে অন্য রোগীদের থেকে আলাদাভাবে চিকিৎসা দেয়া হচ্ছে।

শনিবার রাতে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসক শফিক আমিন কাজল জানিয়েছেন, আইসোলেশন কেন্দ্রে ভর্তি রংপুরের ওই ব্যক্তির দেহে করোনার উপস্থিতি মিলেছে।

তিনি জানান, ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) বিষয়টি নিশ্চিত করেছে।

শফিক আমিন কাজল আরো, শনিবার আইসোলেশন কেন্দ্রে করোনার উপসর্গ নিয়ে দুই নারীসহ আরো তিনজন ভর্তি হয়েছেন। তাদের শরীর থেকে রোববার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী ল্যাবে পাঠানো হবে। এ ছাড়া দুদিন আগে আইসোলেশনে মারা যাওয়া গাবতলী উপজেলার মহিষাবান ইউনিয়নের দড়িসোনাকানিয়া গ্রামের ১৩ বছরের শিশুটি করোনায় আক্রান্ত হয়ে মারা যায়নি বলে আইইডিসিআর থেকে জানানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের

সকল