২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

করোনাভাইরাস: নিরাপত্তা সরঞ্জামের দাবিতে রামেকে চিকিৎসকদের কর্মবিরতি

- সংগৃহীত

সন্দেহভাজন করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসাকালে নিজেদের স্বাস্থ্য নিরাপত্তায় অ্যাপ্রনসহ প্রয়োজনীয় সরঞ্জামের দাবিতে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে কর্মবরতি পালন করছেন ইন্টার্ন চিকিৎসকরা। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে কর্মবিরতি শুরু করেছেন তারা।

ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ইকবাল হাসান বলেন, হাসপাতালে ২০০ জন ইন্টার্ন চিকিৎসক আছেন। হাসপাতাল কর্তৃপক্ষ তাদের নিরাপত্তার কোনো ব্যবস্থা করেনি। হাঁচি-কাশিসহ সব ধরনের সংক্রমণ নিয়ে রোগীরা হাসপাতালে আসছেন। তাদের পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই হাসপাতালে ভর্তি করা হচ্ছে। ন্যূনতম নিরাপত্তাহীন অবস্থায় চিকিৎসকদের ওই রোগীদের চিকিৎসা দিতে হচ্ছে। চিকিৎসকদের জন্য ন্যূনতম নিরাপত্তার কোনো ব্যবস্থা করা হয়নি। তাই তারা কর্মবিরতি পালন করছেন।

তিনি আরো বলেন, নৈতিক কারণে তারা ডেঙ্গু পরিস্থিতির সময় দায়িত্ব পালন করেছেন। তখনও একই অবস্থা ছিল। এবারও একই পরিস্থিতি থাকায় ২০০ ইন্টার্ন চিকিৎসকের কথা চিন্তা করে বুধবার তারা হাসপাতালের পরিচালকের সাথে দেখা করেছেন।

তাদের দাবি দাওয়া শুনে পরিচালক বলেছেন, তিনি মন্ত্রণালয়ের সাথে কথা বলবেন। কিন্তু চিকিৎসা সেবা চালিয়ে নিতে হলে এই সমস্যার তাৎক্ষণিক সমাধান দরকার বলে মন্তব্য করেন তিনি।

রামেক হাসপাতালে সহকারী পরিচালক চিকিৎসক কামাল জানান, ‘ধর্মঘট চলছে। তারা ইমার্জেন্সি গেটে বিশেষ ব্যবস্থায় সেবা দিচ্ছেন।’ সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
দেশের জন্য কাজ করতে আ’লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর শনিবার যেসব এলাকায় ১২ ঘণ্টা বন্ধ থাকবে গ্যাস সরবরাহ ওলামা দলের আংশিক কমিটি ঘোষণা নোয়াখালীতে ইয়াবাসহ গৃহবধূ গ্রেফতার জুলাইয়ে ব্রাজিল সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকে চমকে দিলো ভানুয়াতু বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার

সকল