০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


রাজধানীতে তৃষ্ণার্তদের মাঝে শিবিরের বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ

রাজধানীতে তৃষ্ণার্তদের মাঝে শিবিরের বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ - ছবি : সংগৃহীত

রাজধানীতে চলমান তীব্র গরমে পিপাসার্ত মানুষের মাঝে সুপেয় পানি ও খাবার স্যালাইন বিতরণ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগর পূর্ব শাখা।

মঙ্গলবার (২৩ এপ্রিল) রাজধানীর পল্টন এলাকার শান্তিনগর থেকে কাকরাইল পর্যন্ত বিভিন্ন স্পটে এসব সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামী পল্টন দক্ষিণ থানা আমির শাহিন আহমেদ খান, ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর পূর্ব শাখা সভাপতি তাকরীম হাসান।

এ সময় আরো উপস্থিত ছিলেন মহানগর সেক্রেটারি জাফর সাদিকসহ মহানগর ও থানার বিভিন্ন পর্যায়ের নেতারা।

পানি বিতরণের সময় শাহিন আহমেদ খান বলেন, বর্তমানে জলবায়ুর পরিবর্তনে আমরা অনেক কষ্টকর সময় পার করছি। অসহনীয় গরমে জনজীবনে হাঁসফাঁস অবস্থা! অতিষ্ঠ জনজীবন। এমন একটি সময়ে ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগর পূর্বের এমন সময়োপযোগী উদ্যোগকে আমরা স্বাগত জানাই। সাথে সাথে দেশের স্বাবলম্বী সকল মানুষকে এ সময়ে গণমানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানাই। এগুলো শুধুমাত্র রাজনৈতিক ব্যক্তিবর্গের কাজ নয়। আমাদের সবার জায়গা থেকে সমাজের জন্য ভূমিকা পালন করা দরকার।

এ সময় মহানগর সভাপতি তাকরীম হাসান বলেন, অসহ্য গরমে যখন জনজীবন বিপর্যস্ত। সেসময়ে আমরা আমাদের জায়গা থেকে গণমানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। অপরিকল্পিত নগরায়ণের মাধ্যমে ব্যাপক হারে বৃক্ষ নিধন করা হচ্ছে। এতে আমরা নিজেরাই নিজেদের সর্বনাশ ডেকে আনছি। সামাজিক সচেতনতা বৃদ্ধি, ব্যাপকহারে বৃক্ষরোপণ ও বনায়ন কর্মসূচি গ্রহণ এবং পরিকল্পিত নগরায়ণের উদ্যোগ নেয়া না হলে এই অভিশাপ থেকে আমরা সহজে পরিত্রাণ পাব না। তাই আসুন, আমরা গুনাহ বর্জন করি, আল্লাহর কাছে ফিরে আসি এবং জলবায়ু পরিবর্তনে সামাজিক সচেতনতা ও শক্ত পদক্ষেপ গ্রহণ করি।

উল্লেখ্য, প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় ছাত্রশিবির প্রতি বছর জুন-জুলাই তথা বর্ষার মৌসুমে লাখ লাখ বৃক্ষরোপণ করে থাকে।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement