৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


আল্লাহর দ্বীনকে বিজয়ী করার প্রচেষ্টাই সর্বোচ্চ জেহাদ : রফিকুল ইসলাম খান

রাজশাহীতে জামায়াতের ঈদপুনর্মিলনী - ছবি : সংগৃহীত

আল্লাহর দ্বীনকে বিজয়ী করার প্রচেষ্টাই সর্বোচ্চ জেহাদ বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামী সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান।

তিনি বলেন, ইসলামী আন্দোলনের নেতাকর্মীদের দ্বীন প্রতিষ্ঠার সংগ্রামে সামান্যতম কোনো দ্বিধা-দ্বন্দ্ব, সংশয় থাকার কোনো সুযোগ নেই। জীবনে দুনিয়ায় সকল কাজের ক্ষেত্রে ইসলামী আন্দোলনের কাজকে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে হবে। ইসলামী আন্দোলনে আব্দুল্লাহ ইবনে উবায়ের মতো মুনাফেকি চরিত্র থাকলে পরকালে জান্নাত লাভের কোনো সুযোগ নেই। একজন মুসলমানের দায়িত্ব হলো মহান আল্লাহকে ভয় করে চলা। দুনিয়ায় কোনো শক্তিকে একজন মুমিন কখনো ভয় করতে পারে না। রমজানের যে মূল শিক্ষা সেটা হলও তাকওয়া বা আল্লাহ-ভীতি অর্জন। ইসলামী আন্দোলনের নেতৃত্বকে পূর্ণ আনুগত্য করতে হবে, আল্লাহ যে সম্পদ দিয়েছেন তা থেকে তার রাস্তায় খরচ করতে হবে এবং ঈমানের ব্যাপারে ও দ্বীন প্রতিষ্ঠার ব্যাপারে কোনো দ্বিধা, সন্দেহ-সংশয় থাকা যাবে না। এ সকল ব্যক্তিই পরকালে সফলতার লাভ করবে। একজন ব্যক্তির ঈমান আনলে রাসূলুল্লাহ সা:-এর যে কাজ তারও সেই কাজ।

রোববার (১৪ এপ্রিল) সকালে বাংলাদেশ জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরীর উদ্যোগে স্থানীয় মিলনায়তনে এক ঈদপুনঃমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রফিকুল ইসলাম খান বলেন, মহান আল্লাহ তায়ালা দ্বীনের পথে দাওয়াত দিতে গিয়ে নবী-রাসূলদের বিপক্ষে বাধা দানের বিষয় উল্লেখ করে বলেন, বাতিল শক্তি ইসলামের দুশমনেরা দ্বীনি হককে পরাজিত করতে চাই। আল্লাহ নবী-রাসূল এ জন্য পাঠিয়েছে তারা জাহান্নামের ভয় ও জান্নাতের সুসংবাদ দিবেন। আমাদেরকেও সেই দাওয়াত মানুষের কাছে পৌঁছে দিতে হবে।

রাজশাহী মহানগরীর আমির ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ড. মাওলানা কেরামত আলীর সভাপতিত্বে ও সেক্রেটারি ইমাজ উদ্দিন মণ্ডলের সঞ্চালন এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নুরুল ইসলাম বুলবুল ও সেক্রেটারি ড.শফিকুল ইসলাম মাসুদ।

আলোচনা করেন রাজশাহী জামায়াতের নায়েবে আমির অ্যাডভোকেট আবু মোহাম্মদ সেলিম, সহকারী সেক্রেটারি অধ্যক্ষ মাহবুবুল আহসান বুলবুল।

বিশেষ অতিথি বুলবুল বলেন, ইসলামী আন্দোলনের নেতাকর্মীদের দাওয়াতি ময়দানে ঝাঁপিয়ে পড়তে হবে। আগামীতে আমাদের যে জনসংযোগ পক্ষ রয়েছে তা বাস্তবায়নে ঘরে বসে থাকার কেন সুযোগ নাই। আমাদের প্রতিটি পাড়া মহল্লা ও ইউনিটে পরিবার, আত্মীয় সজনও প্রতিবেশীদের বিশেষ ভাবে দাওয়াত দিতে হবে। 

ড.মাসুদ বলেন, ইসলামী আন্দোলনের নেতাকর্মীদের আসল সফলতা জান্নাত লাভ। ক্ষণস্থায়ী দুনিয়ার পেছনে না তাকিয়ে পরকালের জন্য কী করতে পারলাম সেটাই আমাদের বিবেচনা করতে হবে। মহান আল্লাহ তায়ালা আপনাকে কোন পরীক্ষায় ফেলছেন না, আপনি খুব সেভে আছেন এটাতে তুষ্ট নয়, বরং চিন্তার বিষয় এই যে আল্লাহ তায়ালা হয়তো আপনার ওপর অসন্তোষটি রয়েছেন। ভয় করতে হবে একমাত্র আল্লাহকে।

সভাপতি বক্তব্যে ড কেরামত আলী বলেন, মেহমানের বক্তব্যের আলোকে আমাদের রাজশাহী মহানগরীর ময়দানের কাজকে গতিশীল করতে হবে। দাওয়াতি কাজের জন্য নিজেদের উপযুক্ত করতে জ্ঞান অর্জনের পাশাপাশি আমলের দিকে বিশেষ নজর দিতে হবে।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement