০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


ঝুঁকিপূর্ণ হলেও দাওয়াতি কাজ অব্যাহত রাখতে হবে : মাওলানা মা’ছুম

ঝুঁকিপূর্ণ হলেও দাওয়াতি কাজ অব্যাহত রাখতে হবে : মাওলানা মা’ছুম। -

জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম বলেছেন, পরিবেশ পরিস্থিতি যত কঠিনই হোক না কেন দাওয়াতি কাজ বন্ধ করা যাবে না। পরিবেশ ঝুঁকিপূর্ণ হলেও দাওয়াতি কাজ অব্যাহত রাখতে হবে। মুসলমানদেরকে পরিশুদ্ধ মুসলিম হিসেবে গড়ে উঠার দাওয়াত এবং অমুসলিমদেরকে ইসলামের দাওয়াত দেয়ার কাজ চালিয়ে যেতে হবে। পার্বত্য এলাকাতে উভয় শ্রেণির মানুষের মাঝে দাওয়াতি কাজ করার সুযোগ আছে। এ ক্ষেত্রে ভাষা, পরিবেশ, এলাকার মানুষের মন মানসিকতাকে সামনে রেখে উপযোগী কৌশলে দাওয়াতি কাজ করে যেতে হবে।

শনিবার (২৭ মে) বান্দরবান পার্বত্য জেলা জামায়াতের বাছাইকৃত কর্মীদের নিয়ে ভার্চুয়ালি আয়োজিত দিনব্যাপী শিক্ষা শিবিরে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমাদের সামনে রয়েছে বিশ্বনবী সা:-এর প্রিয় সঙ্গী-সাথী, যারা দুনিয়ার বুকে একমাত্র সোনার মানুষ হিসেবে স্বীকৃত। আরো আছে সেই সাহাবায়ে আজমাঈনদের উজ্জ্বল জীবন ধারা। এ সকল সোনার মানুষগণ দাওয়াতি কাজ করতে গিয়ে নিজেদের জীবন বিসর্জন দিয়েছেন। কিন্ত কোনো অবস্থাতেই আল্লাহর দুশমনদের কাছে মাথা নত করেননি। তিনি জামায়াতে ইসলামীর সকল পর্যায়ের জনশক্তিকে সহজ-সরল জীবন-যাপনের অভ্যাস গড়ে তোলার আহ্বান জানান এবং আল্লাহর আযাবের ভয়াবহতা উপলব্ধি করে জীবন গড়া ও জীবন ধারণ করার আহ্বান জানান।

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য, বান্দরবান জেলা আমির এস এম আবদুস সালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত শিক্ষা শিবিরে আরো বক্তব্য রাখেন সংগঠনের সহকারী সেক্রেটারি জেনারেল, চট্টগ্রাম মহানগর আমির মাওলানা শাহজাহান, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য, চট্টগ্রাম অঞ্চল পরিচালক উপধ্যক্ষ আবদুর রব, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য অধ্যাপক আহসান উল্লাহ, কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও চট্টগ্রাম অঞ্চল টিম সদস্য জাফর সাদেক, কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য, খাগড়াছড়ি পার্বত্য জেলা আমির অধ্যাপক সৈয়দ আবদুল মোমেন।

অনুষ্ঠান পরিচালনা করেন বান্দরবান জেলা জামায়াতের সেক্রেটারি অ্যাডভোকেট মুহাম্মদ আবুল কালাম।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল