২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৩ শাবান ১৪৪৫
`

সমাবেশের স্থান নিয়ে সাংবাদিকদের যা বললেন এ্যানি

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রচার সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি - ছবি : নয়া দিগন্ত

বিএনপি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চাইনি জানিয়ে দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রচার সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেন, আমরা সাফ জানিয়ে দিয়েছি; সোহরাওয়ার্দী উদ্যান অনিরাপদ। আমরা সেখানে কোনো প্রোগ্রাম করবো না। সেটা আমাদের স্টান্ড।

মঙ্গলবার নয়াপল্টনে ঢাকা বিভাগীয় সমাবেশের স্থান নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

এ্যানি বলেন, আমরা দায়িত্ব নিয়ে বলেছি; অতীতে বিএনপি অফিসের সামনে অনেক প্রোগ্রাম হয়েছে, মহাসমাবেশ হয়েছে। অফিসের সামনে আমরা শান্তিপূর্ণ সমাবেশ করতে চাই।

‘ডিএমপি কমিশনার বলেছেন, রাস্তায় সমাবেশ দিবে না’ এ বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, ডিএমপির অনুরোধে আমরা পরে বলেছি যে, বিএনপির পার্টি অফিসের পাশে আরামবাগ আইডিয়াল স্কুলের সামনে যে স্থানটি রয়েছে, আশপাশের মাঠও আছে। আমাদের সমাবেশের দিনটি বন্ধের দিন। সেখানে আমরা প্রোগ্রাম করতে পারি, বিকল্প হিসেবে। আমরা তাদের কাছে সেই সহযোগিতা কামনা করেছি। আমরা দৃঢ়ভাবে আশাবাদী তারা সেখানে আমাদের সহযোগিতা করবেন।

আরামবাগে যদি স্থান দেয় ডিএমপি। তখন কী করবেন? উত্তরে বিএনপির এই নেতা বলেন, আমরা তো রাজপথের লোক। সড়ক ছাড়া কোথায় করব। আমরা রাজপথটাকে বেছে নিয়েছি। ইনশাল্লাহ, আমাদেরকে তারা রাজপথে প্রোগ্রাম করতে দিতে বাধ্য হবেন। যদি তা না করেন। তাহলে দায়-দায়িত্ব তাদের উপরে বর্তায়। দায় তাদেরকে নিতে হবে। নয়াপল্টনের এরিয়াতেই আমাদের থাকতে হবে।

তিনি বলেন, আমরা ইতোমধ্যে অনেকবার আমাদের কথাগুলো তুলে ধরেছি ডিএমপিতে লিখিত আকারে। সোহরাওয়ার্দী উদ্যানের বাইরে নয়া পল্টনে সমাবেশ করব সেই অনুমতি চেয়েছি। এরপরও আমরা ডিএমপির সাথে যোগাযোগ অব্যাহত রেখেছি। আমরা বারবার বলেছি, সারাদিন উদ্যান অনিরাপদ।

ডিএমপি থেকে বলা হয়েছে উন্মুক্ত মাঠে দেবেন। সেই মাঠটি কোথায়- এমন প্রশ্ন রেখে তিনি বলেন, একটু দেখে দেন। আমরা তো কোনো উন্মুক্ত মাঠ দেখি না। কারণ সোহরাওয়ার্দী উদ্যান আর এখন আর উদ্যান নেই। এটি পার্কে পরিণত হয়েছে। আর সেখানে অনেক ধরনের ষড়যন্ত্র লুকায়িত আছে। এটা আমরা জানি-বুঝি। সেই কারণে আমরা মনে করছি এটি অনিরাপদ।


আরো সংবাদ



premium cement
মিয়ানমারে বিপুল পরিমাণ ভোগ্য পণ্য ও অষুধসহ ৩ পাচারকারী আটক শরণখোলায় সপ্তম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবক আটক কাবা শরিফে ইফতার নিয়ে বিশেষ নির্দেশনা ফের বিমান ও মর্টার শেলের শব্দে কেঁপে ওঠছে শাহপরীরদ্বীপ আফরিন আকতারের সাথে বিএনপির বৈঠক নিয়ে যা বললেন আমীর খসরু বাউফল উন্নয়ন ফোরামের ‘রমাদানে আত্মশুদ্ধি ও অর্থশুদ্ধি শীর্ষক সেমিনার অনুষ্ঠিত’ ধর্ষণ মামলায় আলভেজের ক্ষতিপূরণের টাকা দিয়ে তোপের মুখে নেইমার ঈশ্বরগঞ্জে মাদক কারবারিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন চারিদিকে সর্দি কাশি জ্বর, সাথে বাড়ছে কোভিড সংক্রমণ এপ্রিলে দলে ফেরার আশা করছেন কোর্তোয়া ‘বঙ্গবন্ধু অ্যাপ’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সকল